অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আগুনে পুড়ে মারুফ কামালের স্ত্রী রহস্যজনক মৃত্যু

1
.

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল খানের স্ত্রী তানিয়া খানকে (৫০) আগুনে পুড়িয়ে হত্যার অভিযোগ উঠেছে। গত শুক্রবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়ার পর শনিবার (১৫ এপ্রিল) বগুড়ার সারিয়াকান্দি গ্রামের বাড়িতে তার লাশ দাফন করা হয়েছে।

মারুফ কামাল খানের পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে, তানিয়া খান মানসিক রোগী ছিলেন। বৃহস্পতিবার রাতে রাজধানীর আদাবর থানাধীন রেসিডেন্সিয়াল মডেল কলেজ সংলগ্ন নিজ বাসায় (হক গার্ডেন রিং রোড, হক সাহেবের গ্যারেজ, আদাবর) গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে আত্মহত্যা করেছেন তিনি।

তবে তানিয়া খানের পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, তানিয়াকে গলা টিপে প্রথমে হত্যার চেষ্টা করা হয়েছিল। পরে তার গায়ে গ্যাসের চুলা থেকে আগুন ধরিয়ে দেওয়া হয়। দগ্ধ অবস্থায় বৃহস্পতিবার গভীর রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করার পর শুক্রবার রাতে তার মৃত্যু হয়। শনিবার ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে ময়নাতদন্ত শেষে লাশ মারুফ কামাল খান গ্রহণ করেন।

এর আগে ২০১৪ সালের ১৩ জুন তানিয়া খান মোহাম্মদপুর থানায় তার স্বামীর বিরুদ্ধে একটি হত্যা চেষ্টার মামলা দায়ের করেছিলেন। মামলায় মারুফ কামালের বিরুদ্ধে একাধিক নারীর সঙ্গে পরকীয়া সম্পর্ক করার অভিযোগ এনে তার স্ত্রী অভিযোগ করেছিলেন যে এর প্রতিবাদ করায় তাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন এবং বিভিন্ন রকম হুমকি দেওয়া হচ্ছিল। এর জের ধরে কথা কাটাকাটির এক পর্যায়ে মারুফ কামাল তাকে মারধর করেন। সে (মারুফ কামাল খান) উত্তেজিত হয়ে তার চুলের মুঠি ধরিয়া এলোপাতাড়ি মারপিট করে এবং লোহার রড দিয়ে হত্যার উদ্দেশ্যে মাথায় আঘাত করে।

মারুফ কামাল খানের স্ত্রীর রহস্যজনক মৃত্যু হয়েছে জানিয়ে আদাবর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ শাহীনুর রহমান বলেছেন, ‘পরিবার দাবি করেছে যে তিনি গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে আত্মহত্যা করেছেন। এ ঘটনায় মারুফ কামাল খানের ছেলে রিফাত আদাবর থানায় একটি অপমৃত্যুর মামলা করেছেন (মামলা নম্বর-৬)। তবে বিষয়টি হত্যা নাকি আত্মহত্যা তা ময়নাতদন্তের রিপোর্টে জানা যাবে।’

এ বিষয়ে আদাবর থানার উপ-পরিদর্শক (এসআই) দুরুল হুদা জানান, পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে গ্যাসের চুলায় রাত সাড়ে ১১টার দিকে রান্না করতে গিয়ে এই দুর্ঘটনা ঘটে। প্রথমে স্থানীয় একটি হাসপাতাল এবং পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসার জন্য তাকে (তানিয়া খান) নেওয়া হয়।

ঢামেক হাসপাতালের বার্ণ ইউনিটের আবাসিক চিকিৎসক ডা. পার্থ শংকর পাল জানিয়েছেন, তার শ্বাসনালীসহ শরীরের ৭৫ শতাংশ পুড়ে যায়। তিনি বার্ণ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এদিকে ঢামেক হাসপাতালের ময়নাতদন্তকারী চিকিৎসক সোহেল মাহমুদ জানিয়েছেন, তানিয়া খানের শরীরের ৭৫ শতাংশ দগ্ধ ছিল। আগুনে দগ্ধ হওয়ার কারণেই তার মৃত্যু হয়েছে। তবে তার শরীরে কোনো ধরনের আঘাতের চিহ্ন পাওয়া যায়নি।

১ টি মন্তব্য
  1. Alim Uddin বলেছেন

    কি হচ্ছেএসব।