অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সুপ্রিম কোর্টের সামনে থেকে গ্রিক দেবী’র ভাস্কর্য সরাবে না আওয়ামী লীগ!

0
.

আদালত প্রাঙ্গণ থেকে গ্রিক দেবী’র ভাস্কর্য অপসারণ করা হবে না বলে জানিয়ে আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, এ ভাস্কর্য অপসারণ করা হবে কিনা সেই এখতিয়ার সরকার কিংবা আওয়ামী লীগের নয়। এটা সম্পূর্ণই সুপ্রিম কোর্টের এখতিয়ার।

তিনি শনিবার (১৫ এপ্রিল) বিকেলে দলের পক্ষ থেকে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেছেন।

দলের প্রতিনিধি হিসেবে সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, ‘পৃথিবীর অনেক মুসলিম দেশেই এ ধরনের ভাস্কর্য আছে। সুপ্রিম কোর্টের পাশে যেহেতু জাতীয় ঈদগাহ, তাই ঈদগাহে নামাজ পড়ার সময় যাতে ভাস্কর্যটি দেখা না যায় এবং এ কারণে যাতে কারও ধর্মীয় অনুভূতিতে আঘাত না লাগে, সে জন্য মাননীয় প্রধানমন্ত্রী তার মতামত যথাযথ কর্তৃপক্ষকে জানিয়েছেন।

ভাস্কর্যটি অপসারণ হবে কি হবে না, সে সিদ্ধান্ত সুপ্রিম কোর্টের, সরকার কিংবা আওয়ামী লীগের নয়।’

সবার অংশগ্রহণে কোনো অঘটন ছাড়াই পহেলা বৈশাখ উদযাপিত হওয়ায় সাধারণ মানুষ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ধন্যবাদ জানিয়েছেন হাছান মাহমুদ।

এ সময় তিনি বলেছেন, ‘সব কূপমণ্ডূকতা ও সাম্প্রদায়িকতাকে পরাজিত করেছে মানুষ। এ দেশে সাম্প্রদায়িক শক্তি ও কোনো জঙ্গি-সন্ত্রাসী গোষ্ঠীর স্থান নেই।’

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী, উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।