অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ডিসি হিলে পুলিশের উপর হামলা: ৩ ছাত্রলীগ সন্ত্রাসী আটক

8
ছবিঃ সংগ্রহ।

পহেলা বৈশাখের অনুষ্ঠান চলাকালে চট্টগ্রামের ডিসি হিলে পুলিশের উপর হামলা চালিয়েছে ছাত্রলীগের সন্ত্রাসীরা। এতে ৩ পুলিশ আহত হয়েছে। তাদের মধ্যে পরিদর্শক কিরণ বড়ুয়াকে নগরীর দামপাড়া পুলিশ লাইন্স হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে ধাওয়া করে ৫ ছাত্রলীগ সন্ত্রাসীকে অাটক করলেও ৩ জনকে গ্রেফতার দেখিয়েছে।

রাতে পুলিশ বাদী হয়ে এ ব্যাপারে সিএমপি  কোতোয়ালী মামলা দায়ের করেছে।

তবে রাত পৌনে ১২টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত কোতোয়ালী থানার ডিউটি অফিসার এসআই রাজ্জাক গ্রেফতারকৃতদের নাম ঠিকানা জানাতে পারেন নি। তিনি জানান, আমাদের কাছে এখনো তাদের নাম ঠিকানা আসেনি।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জসিম উদ্দিন জানান, শুক্রবার বিকালে ডিসি হিলে পহেলা বৈশাখের অনুষ্ঠান চলাকালে বৌদ্ধ মন্দিরের মোড়ে পুলিশের নিরাপত্তা বেষ্টনী এড়িয়ে ৩০/৪০ জন যুবক ডিসি হিলে প্রবেশের চেষ্টা করলে পুলিশ বাধা দেন। এসময় নীল রংয়ের উপর সাদা ফুটফুটে পাঞ্জাবী পড়া যুবকরা নিজেদের ছাত্রলীগ পরিচয় দিয়ে জোর করে অন্য পথে ঢুকার চেষ্টা করে। পুলিশের বাধা পেয়ে তারা কর্তব্যরত পুলিশ সদস্যদের উপর হামলা চালায়।

এতে পাথর নিক্ষেপ করলে পুলিশ পরিদর্শক কিরণ বড়ুয়ার মাথা ফেটে। এসময় পুলিশ তাদের ধাওয়া দিয়ে এলাকা ছাড়া করে এবং ৫ জনকে আটক করে। আহত পুলিশ পরিদর্শক কিরণ বড়ুয়ার চট্টগ্রাম আদালত পুলিশের পরিদর্শক হিসেবে কর্মরত আছেন।

জানাগেছে হামলাকারীরা সাবেক মেয়র মহিউদ্দিন সমর্থিত সন্ত্রাসী হেলার আকবর চৌধুরী বাবরের অনুসারী ছাত্রলীগ যুবলীগের নেতাকর্মী।

পুলিশের ধারণা এক সঙ্গে ডিসি হিলে প্রবেশের চেষ্টাকালে যুবকদের সাথে অস্ত্র ছিল। তাই তারা পুলিশের নিরাপত্তা গেইট দিয়ে প্রবেশ না করে অন্য পথে ঢুকার চেষ্টা করছিল।

বর্তমানে মেয়র মহিউদ্দিনে  সাথে সিটি মেয়র আ জ ম নাছিরের তুলুম বিরোধ চলছে। হয়তো কোন ধরণের অঘটন ঘটানোর উদ্দেশ্যে তারা ডিসি হিলে ঢুকতে চেয়েছিল।

এর কয়েক ঘন্টা আগেই সকালে মেয়র নাছির উদ্দিন ডিসি হিলের নববর্ষের অনুষ্ঠান উদ্বোধন করেন।

৮ মন্তব্য
  1. Tasnuva Promee বলেছেন

    Porbi por malir ghare ?

  2. Solaiman Mohammad বলেছেন

    আজ যদি ওরা ঢুকে গুলি করে মানুষ মারত, কালকে সারা দেশে শিবির গ্রেফতারের মহোৎসব চলত।।

  3. Toufiq Emon বলেছেন

    kokhon hoiche

    1. Paathok.News বলেছেন

      বিকাল ৩টায়

    2. Toufiq Emon বলেছেন

      oh. tahole public koi geche

  4. Masbah Uddin Raju বলেছেন

    k

  5. Md Russel বলেছেন

    সোনার ছেলেরা আবার সন্ত্রাসী হয় নাকি?

  6. Shafi Khan বলেছেন

    If guilty they must be pinished.