অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মহিউদ্দিনের উদ্দেশ্যে মেয়র নাছির “পাগলের পাগলামি আমি থোড়াই কেয়ার করি”

3
.

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন অভিযোগ করে বলেছেন, মহানগর আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন চৌধুরী মেয়র হতে না পেরে তাঁর বিরুদ্ধে নানাভাবে মিথ্যাচার করছেন। এতে করে জনমনে বিভ্রান্ত ও উন্নয়নকাজ ব্যাহত হচ্ছে।

আজ মঙ্গলবার নগরভবনে মেয়র নাছির উদ্দীন এসব অভিযোগ করেন।

এ সময় চট্টগ্রাম সিটি করপোরেশনে মেয়র বলেন, ‘আমরা জানি, নগরবাসীও জানে উনি (মহিউদ্দিন চৌধুরী) মেয়রের জন্য মরিয়া হয়ে চেষ্টা করেছিলেন। কিন্তু প্রধানমন্ত্রী ওনাকে মনোনয়ন না দিলে এটা তাঁর এখতিয়ার।’

নাছির উদ্দীন আরো বলেন, ‘উনি (মহিউদ্দিন) সরকারি দলের একজন হিসেবে আমাকে সহায়তা করার কথা, সেখানে সহায়তা তো করছেনই না, উপরন্তু উনি মিথ্যা, ভিত্তিহীন, কাল্পনিক কিছু বিভ্রান্তিকর বক্তব্য দিয়ে জনগণকে প্রভাবিত করে চট্টগ্রামের উন্নয়নের ক্ষেত্রে বাধা সৃষ্টি করতে চাচ্ছেন।’

.

এর আগে গতকাল সোমবার চট্টগ্রামের লালদীঘি মাঠে এক জনসভায় সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী অভিযোগ করে বলেন, মেয়র নাছির উদ্দীনসহ তিন সংসদ সদস্য চট্টগ্রাম বন্দরকে নিয়ে ব্যবসার পাশাপাশি অবৈধ ব্যবসার সঙ্গে যুক্ত হয়েছেন। মেয়রের অযোগ্যতার কারণেই তিনি প্রতিমন্ত্রীর মর্যাদা হারিয়েছেন বলেও জানান তিনি।

আওয়ামী লীগ নেতার এই বক্তব্যের প্রতিক্রিয়ায় আজ মেয়র নাছির উদ্দীন সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

নাছির অভিযোগ করেছেন, আউটার ষ্টেডিয়ামে বিজয় মেলার নামে ১ কোটি টাকা প্রতি বছর মহিউদ্দিন চৌধুরী নিয়ে থাকেন।

আউটার স্টেডিয়ামের সুইমিং পুল নির্মাণকাজ বন্ধের আলটিমেটাম প্রসঙ্গে জানতে চাইলে মেয়র নাছির বলেন, পাগলের অনেক পাগলামি। এগুলো আমি থোড়াই কেয়ার করি। উনি ইরাকে ১০ হাজার যোদ্ধা পাঠাবেন বলেছিলেন। পাঠাইছেন? কাস্টমসের দুর্নীতিবাজদের তালিকা করবেন বলেছেন। করেছেন? এমএ লতিফের মাথায় লাঠি মারতে বলেছেন। উনার সঙ্গে হাত মেলাচ্ছেন। একই টেবিলে বসে ভাতও খাচ্ছেন। ছালাম সাহেবের ফাঁসি দাবি করছেন, আবার উনার মেজবানে সবার আগে গিয়ে বসে থাকছেন। উনি তো অনেক কথা বলেন। পাগলে কিনা বলে।

মহিউদ্দিন চৌধুরীকে উল্লেখ করে তিনি বলেন, উনি ৩০ বছর ধরে মিথ্যাচার করছেন। আমি কোন পরিবারের সন্তান, কোন বংশের ছেলে, এ শহরে কতটুকু কী আছে সবচেয়ে বেশি উনি জানেন। চট্টগ্রাম শহরে থাকার মতো মাথাগোঁজার ঠাঁই উনার ছিল না। এগুলো বলতে চাইছি না। আমরা কারও চরিত্র হনন করার পক্ষপাতি নই। নিচু মনমানসিকতা আমার নেই। গতকাল উনি যা করেছেন, তা কোনো সুস্থ মানুষের কাজ হতে পারে না।

আ জ ম নাছির আরো বলেন, উনার দাবী, আমি ১২টা খুন করেছি, আমি হাসতে হাসতে গুলি করতে পারি। এটা কোথায় দেখেছেন উনি? একটা ডকুমেন্টারি, তথ্য-উপাত্ত দেওয়ার জন্য আমি দাবি করছি।

 

৩ মন্তব্য
  1. Alim Uddin বলেছেন

    হাডা হুতার ঘশা ঘসি তে সাধারন মানুষের কি হয় আল্লাহ জানে।

  2. Shahed Akboer বলেছেন

    মহিউদ্দিনের উদ্দেশ্যে মেয়র নাছির “পাগলের পাগলামি আমি থোড়াই কেয়ার করি” পাঠক সংবাদ . চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন অভিযোগ করে বলেছেন, মহানগর আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন চৌধুরী মেয়র হতে না পেরে তাঁর বিরুদ্ধে নানাভাবে মিথ্যাচার করছেন। এতে করে জনমনে বিভ্রান্ত ও উন্নয়নকাজ ব্যাহত হচ্ছে। আজ মঙ্গলবার নগরভবনে মেয়র নাছির উদ্দীন এসব অভিযোগ করেন। এ সময় চট্টগ্রাম সিটি করপোরেশনে মেয়র বলেন, ‘আমরা জানি, নগরবাসীও জানে উনি (মহিউদ্দিন চৌধুরী) মেয়রের জন্য মরিয়া হয়ে চেষ্টা করেছিলেন। কিন্তু প্রধানমন্ত্রী ওনাকে মনোনয়ন না দিলে এটা তাঁর এখতিয়ার।’ নাছির উদ্দীন আরো বলেন, ‘উনি (মহিউদ্দিন) সরকারি দলের একজন হিসেবে আমাকে সহায়তা করার কথা, সেখানে সহায়তা তো করছেনই না, উপরন্তু উনি মিথ্যা, ভিত্তিহীন, কাল্পনিক কিছু বিভ্রান্তিকর বক্তব্য দিয়ে জনগণকে প্রভাবিত করে চট্টগ্রামের উন্নয়নের ক্ষেত্রে বাধা সৃষ্টি করতে চাচ্ছেন।’ . এর আগে গতকাল সোমবার চট্টগ্রামের লালদীঘি মাঠে এক জনসভায় সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী অভিযোগ করে বলেন, মেয়র নাছির উদ্দীনসহ তিন সংসদ সদস্য চট্টগ্রাম বন্দরকে নিয়ে ব্যবসার পাশাপাশি অবৈধ ব্যবসার সঙ্গে যুক্ত হয়েছেন। মেয়রের অযোগ্যতার কারণেই তিনি প্রতিমন্ত্রীর মর্যাদা হারিয়েছেন বলেও জানান তিনি। আওয়ামী লীগ নেতার এই বক্তব্যের প্রতিক্রিয়ায় আজ মেয়র নাছির উদ্দীন সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। নাছির অভিযোগ করেছেন, আউটার ষ্টেডিয়ামে বিজয় মেলার নামে ১ কোটি টাকা প্রতি বছর মহিউদ্দিন চৌধুরী নিয়ে থাকেন। আউটার স্টেডিয়ামের সুইমিং পুল নির্মাণকাজ বন্ধের আলটিমেটাম প্রসঙ্গে জানতে চাইলে মেয়র নাছির বলেন, পাগলের অনেক পাগলামি। এগুলো আমি থোড়াই কেয়ার করি। উনি ইরাকে ১০ হাজার যোদ্ধা পাঠাবেন বলেছিলেন। পাঠাইছেন? কাস্টমসের দুর্নীতিবাজদের তালিকা করবেন বলেছেন। করেছেন? এমএ লতিফের মাথায় লাঠি মারতে বলেছেন। উনার সঙ্গে হাত মেলাচ্ছেন। একই টেবিলে বসে ভাতও খাচ্ছেন। ছালাম সাহেবের ফাঁসি দাবি করছেন, আবার উনার মেজবানে সবার আগে গিয়ে বসে থাকছেন। উনি তো অনেক কথা বলেন। পাগলে কিনা বলে। মহিউদ্দিন চৌধুরীকে উল্লেখ করে তিনি বলেন, উনি ৩০ বছর ধরে মিথ্যাচার করছেন। আমি কোন পরিবারের সন্তান, কোন বংশের ছেলে, এ শহরে কতটুকু কী আছে সবচেয়ে বেশি উনি জানেন। চট্টগ্রাম শহরে থাকার মতো মাথাগোঁজার ঠাঁই উনার ছিল না। এগুলো বলতে চাইছি না। আমরা কারও চরিত্র হনন করার পক্ষপাতি নই। নিচু মনমানসিকতা আমার নেই। গতকাল উনি যা করেছেন, তা কোনো সুস্থ মানুষের কাজ হতে পারে না। আ জ ম নাছির আরো বলেন, উনার দাবী, আমি ১২টা খুন করেছি, আমি হাসতে হাসতে গুলি করতে পারি। এটা কোথায় দেখেছেন উনি? একটা ডকুমেন্টারি, তথ্য-উপাত্ত দেওয়ার জন্য আমি দাবি করছি।

  3. Bahar Uddin বলেছেন

    দুই নেতা একে অপরের বিরুদ্ধে যেসব অভিযোগ করে চলেছেন সেগুলো সংশ্লিষ্ট বিভাগগুলো তদন্ত করে দেখতে পারে।