অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নৃশংস নির্যাতনে নিহত ছাত্রদল নেতার জানাজায় নেতাকর্মীদের ঢল

1

নৃশংস্ব নির্যাতনে নিহত কেন্দ্রিয় ছাত্রদল নেতা নুরুল আলম নুরুর দাফন সম্পন্ন হয়েছে। আজ শুক্রবার নিজ গ্রাম রাউজানের নোয়াপাড়ায় পারিবারিক কবরাস্থানে পিতার কবরের পার্শ্বে তাকে দাফন করা হয়েছে।

এর আগে নগরীর জমিয়তুল ফালাহ জাতীয় সমজিদ মাঠে হাজার হাজার নেতাকর্মী ও কেন্দ্রিয় বিএনপি নেতাদের উপস্থিতিতে মরহুম নুরুল আলম নুরুর জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় ইমামতি করেন জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদের প্রধান খতিব।

জানাজায় অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির ভাইস প্রেসিডেন্ট সাবেক মন্ত্রী মীর মোহাম্মদ নাছির উদ্দিন, দৈনিক আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান, বিএনপির উপদেষ্টা আমান উল্লাহ আমান, এসএম ফজলুল হক, সহ সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর, সিনিয়র সহ-সভাপতি কেন্দ্রিয় বিএনপির সাস্থ্য বিষয়ক  সম্পাদক ডা. শুভ, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, বিএনপির সহ তথ্য বিষয়ক সম্পাদক কাদের গণি চৌধুরী, সাবেক সাংসদ মোস্তফা কামাল পাশা।

হাসপাতালের মর্গে নুরুর লাশ দেখতে যান কেন্দ্রিয় বিএনপি নেতারা।

এর আগে নিহত নুরুর মরদেহ রাউজান থানা থেকে আজ শুক্রবার সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে নেয়া হয়। সেখানে তার মরদেহ দেখতে যান বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও আমির খসরু মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান ও গিয়াস উদ্দিন কাদের চৌধুরী, বিএনপি নেতা আমানউল্লাহ আমান, ছাত্রদলের সাবেক সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী অ্যানি।

উল্লেখ্য বুধবার  মধ্যরাতে নগরীর চকবাজার থানার নগরীর চন্দনপুরা গণি বেকারী এলাকার নিম্মি ভবনের ভাড়া বাসা থেকে পুলিশ পরিচয়ে সাদা পোষাকারী ৮১ জনের একটি দল কেন্দ্রিয় ছাত্রদলের সহ সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম উত্তরে জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক নূরুল আলম নূরুকে হ্যান্ডকাপ পরিয়ে তুলে নিয়ে যায় অজ্ঞাত স্খানে।

পরে প্রায় ১৬ ঘন্টা পর নিজ গ্রামের বাড়ী থেকে ৫ কি. মিটার দুরে বাঘোয়ান ইউনিয়নের কর্ণফুলি নদীর পাড়ে তার হাত পা বাধাঁ লাশ পাওয়া যায়। তাকে গুলি করে নির্যাতন চালিয়ে হত্যা করা হয় বলে পরিবার থেকে অভিযোগ করা হয়।

 

১ টি মন্তব্য
  1. Alim Uddin বলেছেন

    মরার পরে কবর দেয়ার জন্য সবার ঢল। যখন লাশ টাকে পোকা মাকড়ে খাচ্ছিল তখন কোথায় ছিল এই ঢল?????