অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বোয়ালখালীতে আন্তর্জাতিক নারী দিবস পালিত

0
বক্তব্য রাখছেন- নির্বাহী অফিসার ও সহকারি কমিশনার (ভুমি) সুরাইয়া আকতার সুইটি।

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি :
১৯১১ সাল থেকে নারীর সম-অধিকার দিবস পালন করে আসছে বিশ্ববাসী। সেই থেকে প্রতি বছর ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস হিসেবে স্বীকৃত। নারী পুরুষের সমতার জন্য দীর্ঘ সময় ধরে অনেক আন্দোলন সংগ্রাম হয়েছে, এখন আর নারীরা পিছিয়ে নেই।

বর্তমান সরকার নারীর উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাই আজ দেশের প্রতিটি দপ্তরে নারীদের যোগ্যতানুসারে অধিষ্টিত করা হয়েছে। নারী-পুরুষের সমতায় দেশ এগিয়ে যাচ্ছে এবং বাংলাদেশকে উন্নয়শীল রাষ্ট্রে পরিণত করতে বর্তমান প্রজম্মদের সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের কল্যাণে নিবেদিত হওয়ার আহবান জানান বক্তারা।

৮ মার্চ বুধবার আন্তর্জাতিক নারী দিবস পালন উপলক্ষে মহিলা অধিদপ্তর আয়োজিত বোয়ালখালী উপজেলা মিলনায়তনে ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ও সহকারি কমিশনার (ভুমি) সুরাইয়া আকতার সুইটির সভাপতিত্বে অনুষ্টিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. আতাউল হক।

মুহাম্মদ মহিউদ্দিনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী ওবাইদুল হক হক্কানি, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিদা আকতার শেফু, আওয়ামীলীগ নেতা রেজাউল করিম বাবুল, জাসদ সাধারণ সম্পাদক মনির উদ্দিন আহম্মদ খান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা রতন কুমার দে, উপজেলা কৃষি অফিসার আবু জাফর মো. মইনুদ্দিন, প:প:কর্মকর্তা ইমরান হোসেন ও মহিলা বিষয়ক কর্মকর্তা এস এম জিন্নাত আরা।

এছাড়া বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।