অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দল ও দেশের জন্য আত্মত্যাগ করলে তা কখনো বৃথা যায় না

0
.

বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান বলেছেন, দল ও দেশের জন্য আন্দোলন করে মামলা, হামলার শিকার হয়ে আত্মত্যাগ করলে তা কখনো বৃথা যায় না। দলের ত্যাগী ও নিবেদিত প্রাণ নেতাদের আদর্শকে ধারণ করে তৃণমূল পর্যায়ে সংগঠনকে শক্তিশালী করার জন্য তিনি বিএনপি নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের মিরসরায়ে উপজেলায় উত্তর জেলা বিএনপির সদ্য প্রয়াত সিনিয়র সহ-সভাপতি, বীর মুক্তিযোদ্ধা এম. আলাউদ্দিনের পরিবারের সাথে দেখা করতে গেলে সেখানে সমবেত মিরসরাই উপজেলা বিএনপির নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্যদানকালে আবদুল্লাহ আল নোমান একথা বলেন।

আবদুল্লাহ আল নোমান বলেন, গণআন্দোলন কখনো ব্যর্থ হয় না, তবে অনেক সময় দীর্ঘায়িত হয়। গণতন্ত্র পূনরুদ্ধারে আন্দোলনের কোন বিকল্প নেই। তিনি আন্দোলনের সর্বাত্মক সাংগাঠনিক প্রস্তুতি গ্রহণ করার জন্য বিএনপি নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

নোমান বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া উপযুক্ত সময়ে আন্দোলনের ডাক দেবেন, তখন সবাইকে দেশনেত্রীর ডাকে সাড়া দিয়ে আন্দোলনে ঝাপিয়ে পড়তে হবে।

নোমান প্রয়াত বিএনপি নেতা আলাউদ্দিনের পরিবারের সদস্যদের সাথে দেখা করেন এবং তাদের প্রতি সমবেদনা জানান। পরে নোমান মসজিদিয়া ইউনুসিয়া মাদ্রাসার বার্ষিক মাহফিল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এসময় উপস্থিত ছিলেন মিরসরাই উপজেলা বিএনপির আহবায়ক নুরুল আমিন, বিএনপিনেতা আউয়াল চৌধুরী, মুক্তিযোদ্ধাদলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম ইউসুপ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সভাপতি আমিনুল ইসলাম তৌহিদ, বিএনপিনেতা জান্নাতুল করিম খোকন, শওকত আকবর সোহাগ, ইঞ্জিনিয়ার ফখরুল ইসলাম, সাবেক চেয়ারম্যান মাইনুল আফছার প্রমূখ। এছাড়া তিনি বিএনপিনেতা ও জোড়ারগঞ্জ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কামাল উদ্দিন বালাকে দেখতে যান।