অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কর্ণফুলী’র শত ভাগ বিদ্যুতায়নে আজ উদ্বোধন

0
.

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার শত ভাগ বিদ্যুতায়িত হয়েছে। আজ  বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিদ্যুৎতায়নের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। সকাল ১১টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এর উদ্বোধন করা হবে।

চট্টগ্রাম জেলা প্রশাসন সুত্রে জানাগেছে, শত ভাগ বিদ্যুতায়িত কর্ণফুলী উপজেলায় ৫টি ইউনিয়নে ৩২টি গ্রাম রয়েছে। এ উপজেলায় ৩৬ হাজার ৬৭১ জন গ্রাহকের বিদ্যুৎ লোডের চাহিদা ৫৮ মেগাওয়াট। এ উপজেলায় ৪২৩ কিলোমিটার বিদ্যুৎ লাইনে কোনো লোডশেডিং নেই। গত বছরের অক্টোবর মাসে এ উপজেলায় শত ভাগ বিদ্যুতায়নের কাজ শুরু হয়। ৫ মাসে সকল গ্রাহককে বিদ্যুৎ সুবিধার আওতায় আনা সম্ভব হয়েছে ।

চট্টগ্রাম জেলা প্রশাসক সামশুল আরেফিন জানান, এলাকায় ৪শ ২৩ কিলোমিটার বিদ্যুতের সঞ্চালন লাইন তৈরি ও শত ভাগ বিদ্যুৎ নিশ্চিত করা হয়। এ জন্য পিডিবি ও পল্লীবিদ্যুতের মোট খরচ হয় ৫ কোটি টাকা। কর্ণফুলী উপজেলার পাঁচটি ইউনিয়নে পটিয়া পিডিবির আওতাধীন গ্রাহক রয়েছে প্রায় ১৬ হাজার এবং পল্লী বিদ্যুৎ সমিতির আওতাধীন গ্রাহক রয়েছে প্রায় ২৩ হাজার।

আজ সকাল ১১টায় শত ভাগ বিদ্যুতায়নের অনুষ্ঠানে চট্টগ্রাম জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে উপস্থিত থাকবেন মহানগর আওয়ামী লীগ সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, বিভাগীয় কমিশনার রুহুল আমীনসহ স্থানীয় সংসদ সদস্য ও সরকারি কর্মকর্তারা।