অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

লুটপাটের বোঝা জনগণের কাঁধে চাপাতে গ্যাসের মূল্য বৃদ্ধি- নোমান

1
.

বিএনপির কেন্দ্রীয় নেতা ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান বলেছেন, দেশে উন্নয়নের নামে দূর্নীতি ও লুটপাটের মহোৎসব চলছে। সরকারের মন্ত্রী, এমপিরা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাঁচার করেছে। সরকারের দূর্নীতি ও লুটপাটের বোঝা জনগণের কাঁধে চাপাতে গ্যাসের মূল্য বৃদ্ধি করা হয়েছে।

তিনি আজ শনিবার (২৫ ফেব্রুয়ারী) দুপুরে চট্টগ্রামের ভিআইপি টাওয়ারস্থ বাসায় কারামুক্ত চট্টগ্রাম আইন কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলমগীর ও পাঁচলাইশ থানা ছাত্রদল নেতা জাহেদ হোসেন জসির নেতৃত্বে বিপুল সংখ্যক ছাত্রদল নেতাকর্মীরা দেখা করতে আসলে তাদের উদ্দেশ্যে বক্তব্যদানকলে এসব কথা বলেন।

নোমান বলেন, সরকারের দূর্নীতি ও ভূলনীতির কারণে জ্বালানী খাতে বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে। গ্যাসের মূল্য বৃদ্ধির মাধ্যমে সরকার জনগণের সাথে তামাশা করছে। এই অবস্থায় বিএনপি নেতাকর্মীরা চুপ করে বসে থাকতে পারে না। তাই সংগঠনকে শক্তিশালী করার মাধ্যমে আন্দোলনের প্রস্তুতি গ্রহণ করার জন্য তিনি ছাত্রদল নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

এছাড়া চট্টগ্রাম ১০ (হালিশহর, ডবলমুরিং ও পাহাড়তলী) নির্বাচনী এলাকার বিভিন্ন ওয়ার্ড ও থানার বিএনপি, যুবদল, ছাত্রদলসহ অংগসংগঠন নেতৃবৃন্দের সাথে দুপুর ১ টায় আবদুল্লাহ আল নোমান এক রুদ্ধদার কর্মী সভায় মিলিত হন।

কর্মী সভায় বক্তব্যদানকালে আন্দোলন এবং নির্বাচনের জন্য সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করার জন্য তৃণমূল পর্যায়ে সংগঠনকে শক্তিশালী করার উপর গুরুত্ব আরোপ করে আবদুল্লাহ আল নোমান বলেন, গণতন্ত্র পূনরুদ্ধার করার জন্য আমাদেরকে শপথ নিতে হবে। আমাদের সামনে দুইটি পথ খোলা আছে। একটি হচ্ছে ব্যালট বিপ্লবের মাধ্যমে গণতন্ত্র পূনরুদ্ধার করা, আর ব্যালটের পথ যদি সরকার রুদ্ধ করে দেয় তাহলে গণঅভূত্থানের মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে গণতন্ত্র পূনরুদ্ধার করা।

কর্মী সভায় নগরীর ডবলমুরিং, হালিশহর, পাঁচলাইশ, খুলশী ও পাহাড়তলী থানা ও বিভিন্ন ওয়ার্ড বিএনপি ও অংগসংগঠনসমূহের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

১ টি মন্তব্য
  1. Shariful Jibon বলেছেন

    গ্যাসের দাম বাড়লো, বি এন পির ২/১ জন মিডিয়ায় কথা বলে, কিন্তু জনগনের প্রতিনিধিত্ব করতে হলে জনগনের স্বার্থে কিছু করে দেখান না।