অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ভাষা দিবসে ৩শ রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়েছে কর্ণফুলী হাসপাতাল

0
.

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে প্রায় তিন শতাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেছে কর্ণফুলী হাসপাতাল। এ উপলক্ষে জেলার হাটহাজারীর নজুময়িার হাট এলাকায় অবস্থিত কর্ণফুলী হাসপাতালে মঙ্গলবার (২১ ফেব্রুয়ারী) দিনভর বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসা ক্যাম্পে অংশ নেন ১৬ জন বিশেষজ্ঞ চিকিৎসক।

চিকিৎসা ক্যাম্পের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন, হাসপাতালের চেয়ারম্যান নবজাতক ও শিশুরোগ বিশেষজ্ঞ ডা. জাহাঙ্গীর আলম। তিনি বলেন, মাতৃভাষা বাংলার জন্য যারা প্রাণ দিয়েছেন তারা চীর স্মরণীয় হয়ে আছেন। মহান ভাষা শহীদদের স্বপ্ন ছিল মায়ের ভাষার মর্যাদা প্রতিষ্ঠা করা। তাদের আত্মদানের মাধ্যমে আজ আমরা মায়ের ভাষায় কথা বলার অধিকার পেয়েছি। সবার উচিত ভাষা শহীদদের পদাঙ্ক অনুসরণ করা, দেশের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকার করা।

.

কর্ণফুলী হাসপাতাল কর্তৃপক্ষ সামাজিক দায়িত্ব ও দায়বদ্ধতা থেকে সাধারণ মানুষকে বিনামূল্যে চিকিৎসা দেওয়ার উদ্যোগ নিয়েছে। সারা বছরই এই হাসপাতালে কম খরচে ভালো চিকিৎসা দেওয়া হয়।

চিকিৎসা ক্যাম্পে রোগীদের চিকিৎসা দেন ডা. ফারাহ নাজ মাবুদ সিলভী, ডা. সাবিনা ইয়াসমিন, ডা. জাহাঙ্গীর আলম, অধ্যাপক ডা. মো.মাহাবুবুল আলম, ডা. হিমাদ্রী বড়ুয়া, ডা. মঞ্জুরুল হক ফারুকী, ডা. রাকিব চৌধুরী, ডা. মো. সাইফ উদ্দিন আহমদ, ডা. চন্দ্র মল্লিকা চৌধুরী, ডা. সাবরীনা আফরীন, ডা. মসুদুস শহীদ, ডা. নাদিয়া জাহান, ডা. আফরোজা ইয়াসমিন ও ডা. রাকিব, ডা. আরিফুল ইসলামের প্রমুখ। খবর: প্রেসবিজ্ঞপ্তি।