অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ভোলার রিক্সাচালক থেকে নিহত মিতুর সীম উদ্ধার

0
মিতুর ফাৈইল ছবি।

চট্টগ্রামে নৃশংস ঘটনায় নিহত পুলিশের আলোচিত সাবেক এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতুর ব্যবহৃত মোবাইল ফোনের সিমটি উদ্ধার করেছে পুলিশ।

গতকাল মঙ্গলবার বিকালে ভোলার লালমোহন এলাকার এক রিকশা চালকের কাছ থেকে সীমটি পাওয়া যায় বলে নিশ্চিত করেছেন মিতু হত্যা মামলার তদন্ত কর্মকর্তা সিএমপির পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গোয়েন্দা) মো.কামরুজ্জামান।

তিনি বলেন, মোবাইলে কথা বলে আমরা ভোলার লালমোহনে একটি চরে বসবাসকারী দিন মজুর থেকে মিতুর সীমটি পেয়েছি। এই দরিদ্র লোকটি মিতু হত্যাকাণ্ডে সময় চট্টগ্রাম শহরে রিক্সা চালাতো বলে জানিয়েছেন। তাকে জিজ্ঞাসাবাদ করে হত্যাকাণ্ডের সম্পর্কে কিছু জানা যায়নি। তিনি বলেছেন সীমটি তিনি পথে কুড়িয়ে পেয়েছেন। তার কথাবার্তায় কোন সন্দেহ না হওয়ায় তাকে আটক করা হয়নি বলে জানান ডিবির কর্মকর্তা কামারুজ্জামান।

উল্লেখ্য, গত বছরের ৫ জুন চট্টগ্রাম মহানগরীর জিইসি (ওআর নিজাম রোড) এলাকায় সন্তানকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার সময় অজ্ঞাত নামা আততীয়দের গুলি ও ছুরিকাঘাতে খুন হয় তৎকালিন পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু।

এ ঘটনায় বাবুল আক্তার নিজে বাদী হয়ে অজ্ঞাত নামাদের আসামী করে নগরীর পাঁচলাইশ থানায় মামলা করেন।

প্রথমে পুলিশ এ ঘটনায় জঙ্গি সংশ্লিষ্টার কথা জানালেও পরে স্বামী বাবুল আক্তারকে সন্দেহ করে জিজ্ঞাসাবাদ করেন। এ ঘটনার জের ধরেই মূলত বাবুল আক্তার চাকুরী ইস্তাফা দেন বলে পুলিশের পক্ষ থেকে বলা হয়। ইতোমধ্যে সন্দেহভাজন বেশ কয়েকজনকে আটক করলেও গত ৯ মাসেও এ হত্যাকা-ের কোন কুল কিনারা বা রহস্য উৎঘাটন করতে পারে নি পুলিশ।