অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ফটিকছড়ি ও পটিয়ায় বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী ৪ জন নিহত

0
ফটিকছড়িতে দুর্ঘটনার ছবি।

জেলার ফটিকছড়ি ও পটিয়ায় পৃধক বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী ৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরও একজন।

আজ শুক্রবার (১২ এপ্রিল) বিকেলের দিকে ফটিকছড়িন উপজেলার নাজিরহাট দৌলতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়ক এবং চট্টগ্রাম-কক্সবাজার সড়কের পটিয়ার মনসার টেক এলাকায় এসব দুর্ঘটনা ঘটে।

নিহত দুজন হলেন -ফটিকছড়ির উপজেলার বাবুনগর এলাকার ওহিদুলের ছেলে আব্দুল্লাহ (১৫) ও দৌলতপুরের মো. ইউসুফের ছেলে মোস্তাকিম (১৩)। তারা দুজন আপন খালাতো ভাই। এ ঘটনায় আহত কিশোরে নাম মো. রাহাত (১৫)।

পটিয়ায় নিহতরা হলেন-বোয়ালখালী উপজেলার পশ্চিম গোমদন্ডী এলাকার মো. মামুন (২২) ও একই এলাকার মো. ইমরান (১৬)।

পাঠক নিউজ ডটকমের ফটিকছড়ি প্রতিনিধি জানান, ফটিকছড়ির তিন বন্ধু মোটরসাইকেল নিয়ে এসিবি স্কুল এলাকায় সড়কে ইউটার্ন করার সময় পেছন থেকে বাসের ধাক্কা লাগে। পরে তিনজনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া।

দুজন মারা যায়। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগের চিকিৎসক রাকেশ ত্রিপুরা বলেন, সড়ক দুর্ঘটনায় আহত অবস্থা তিনজনকে মেডিকেলে আনা হলে আব্দুল্লাহ নামের এক ছেলে মারা যায়। প্রাথমিক চিকিৎসা শেষে চমেক হাসপাতালে পাঠানোর পথে মোস্তাকিম নামের আরও একজন মারা যায়। অন্যদিকে রাহাত সামান্য আহত হয়েছে, তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

নাজিরহাট হাইওয়ে থানার উপপরিদর্শক (এসআই) আনিসুর রহমান বলেন, মোটরসাইকেলটি ইউটার্ন নেওয়ার সময় পেছন থেকে একটি যাত্রীবাহী বাস এসে ধাক্কা দেয়। এতে দুজন মারা যায়, তারা সম্পর্কে আপন খালাতো ভাই। আমরা বাস ও মোটরসাইকেল জব্দ করেছি। তবে চালক পালিয়ে গেছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

.

এদিকে পটিয়ায় মিনিবাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।

আজ শুক্র বার  বিকেল পৌনে ৪টার দিকে উপজেলার চট্টগ্রাম-কক্সবাজার সড়কের মনসার টেক এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত মো. মামুন (২২) ও একই এলাকার মো. ইমরান (১৬)।হলেন-বোয়ালখালী উপজেলার পশ্চিম গোমদন্ডী এলাকার বাসিন্দা।

বিষয়টি নিশ্চিত করে পটিয়া হাইওয়ে থানার উপ পরিদর্শক (এসআই) আবদুর রশীদ বলেন, বিকেলে যাত্রীবাহী মিনিবাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে।

এতে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। যাত্রীবাহী বাসটি জব্দ করা হয়েছে এবং নিহত দুইজনের মরদেহ হাইওয়ে থানায় রাখা হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।