অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

এবার এস আলমের ভোজ্য তেলের কারখানায় আগুন

0
.

চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় চিনির ‍গুদামের পর এবার এস আলম গ্রুপের ভোজ্য তেলের মিলের আগুন লেগেছে।  ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের ২ ঘণ্টা কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে।

আজ শুক্রবার (১২ এপ্রিল) সকাল সাড়ে ৭টার দিকে এস আলম এডিবল অয়েল মিলে আগুন লাগে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চট্টগ্রামের উপ-সহকারী পরিচালক মো. আব্দুর রাজ্জাক জানান, সকালে এস আলম এডিবল অয়েল মিলে আগুন লাগার খবর পাই। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের প্রায় ২ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেননি তিনি।

তিনি আরও জানান, অফিস সংলগ্ন একটি স্টোররুমে আগুন লেগেছিল। মূল কারখানা পর্যন্ত আগুন ছড়াতে পারেনি। ঈদের ছুটিতে কারখানা বন্ধ থাকায় সেখানে বেশি লোকজন ছিল না। আগুন লাগার কারণ ও ক্ষয়-ক্ষতির পরিমাণ জানা যায়নি। এছাড়া হতাহতের কোনো খবরও পাওয়া যায়নি।

এস আলম গ্রুপের নির্বাহী পরিচালক সুব্রতকুমার ভৌমিক বলেন, আগুন নিয়ন্ত্রণ এসেছে। পুরোনো মালামাল রাখার গুদামে আগুন লেগেছিল। তেমন কিছু ক্ষয়ক্ষতি হয়নি।

এর আগে গত ৫ মার্চ বিকেল ৩টার দিকে চট্টগ্রামে এস আলমের সুগার মিলের অপরিশোধিত চিনির গুদামে আগুন লাগে। ৬৭ ঘণ্টা পর ওই আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। সুগার মিলের পোড়া রাসায়নিক বর্জ্য কর্ণফুলি নদীতে পড়ে পরিবেশ ও জীববৈচিত্র্যের ব্যাপক ক্ষতি হয়। ভয়াবহ নদী দূষণে পানিতে বিষাক্ত কেমিক্যাল মিশে মরে ভেসে উঠে হাজার হাজার মাছ।