অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে বাস-ট্রাকের সংঘর্ষে চালকসহ নিহত ২, আহত ১২

0
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি :
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডে  বাস ও ট্রাকের সংঘর্ষে চালকসহ ২ জন নিহত ও অন্তত ১২ জন বাস যাত্রী আহত হয়েছেন।

আজ মঙ্গলবার (৯ এপ্রিল) বিকেল সাড়ে ৪টা দিকে উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের শীতলপুর চৌধুরী ঘাটা এলাকায় মহাসড়কে দ্রুতগামী বাস দাড়িয়ে থাকা ট্রাকের পিছনে সজোরে ধাক্কা দিলে এই দুর্ঘটনা ঘটে।

আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নিহত বাস চলকের নাম মোঃ নুরুন নবী শিমুল (২৪)। তিনি ফেনী জেলার, সোনাগাজী থানার, ছড়াইত কান্দি গ্রামের গনু হাফেজের বাড়ির নুরুল হকের ছেলে। অপর নিহত বাস যাত্রীর নাম পরিচয় পাওয়া যায়নি।

.

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, কুমিল্লা থেকে চট্টগ্রামের উদ্দেশ্য ছেড়ে আসা একটি গ্রাম বাংলা নামে যাত্রীবাহী বাস শীতলপুর এলাকায় অতিক্রম করার সময় মহাসড়কের পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্রাককে ধাক্কা দিলে বাসটি সমনের অংশ দুমড়েমুচড়ে যায়। এসময় বাস থেকে লাফ দিলে নিজের বাসের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলে মারা যান ওই বাসের চালক শিমুল। এছাড়া সংঘর্ষে আরো এক বাস যাত্রীর মৃত্যু হয়।

খবর পেয়ে কুমিরা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আবদুল্লাহ আল মামুনের নেতৃত্ব একটি টিম ঘটনাস্থলে পৌছে উদ্ধার কাজ চালায়।

হাইওয়ে পুলিশের বার আউলিয়ার থানার ওসি খোকন চন্দ্র ঘোষ বলেন, দুর্ঘটনার খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে দুইটি লাশ উদ্ধার করি। কুমিল্লা থেকে বাসটি খুব দ্রুতগতিতে আসছিল। নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়ানো একটি ট্রাকের পিছনে সজোরে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। এতে বাস চালকসহ এক বাস যাত্রী নিহত হয়। দুইটি লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করেছি। নিহত চালকের পরিচয় মিললেও অপর নিহত বাস যাত্রীর পরিচয় পাওয়া যায়নি। এঘটনায় আরো প্রায় ১০/১২ যাত্রী আহত হন। তাদেরকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে।