অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হাটহাজারী ও ফটিকছড়িতে সড়ক দুর্ঘটনায় কোরআনের হাফেজসহ নিহত ২

0
নিহত হাফেজ মো: শাকিল।

চট্টগ্রামের হাটহাজারী ও ফটিকছড়িতে পৃথক সড়ক দুর্ঘটনায় কোরআনের এক হাফেজ ও এক শিশুর মৃত্যু হয়েছে।

আজ রবিবার (৭ এপ্রিল) ফটিকছড়ি ভূজপুর কাজিরহাট ও হাটহাজারীর মির্জাপুর ইউনিয়নের কুমারীকুল রাস্তার মাথায় এলাকায় এসব দুর্ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ঈদের লম্বা ছুটিতে বাড়ি যাওয়ার পূর্বে বন্ধুর ইফতারের দাওয়াতে যাচ্ছিল হাফেজ মো: শাকিল। বেলা ১২টার দিকে উপজেলার ভূজপুর কাজিরহাটে সিএনজি (অটোরিকশা) এবং ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে হাফেজ মো: শাকিলের (২০) মৃত্যু হয়েছে।

নিহত শিক্ষার্থী ফটিকছড়ির বাবুনগর মাদ্রাসার শিক্ষার্থী। তার বাড়ি ভোলা জেলায় হলেও স্ব-পরিবারে তারা চট্টগ্রাম শহরের ভাড়া বাসায় বসবাস করতো। তার বাবা মো: নাসির উদ্দিন একজন কৃষক।

এ ঘটনা আহত হয়েছেন আরো ৩জন। আহতরা হলেন- শিশু রাইসা মনি (৬), ওয়াজিয়া (১৫) ও মো: ইউসুফ (৩৬)।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.আরেফিন আজিম বলেন- গুরুতর আহত অবস্থায় ৪জন রোগী আসে। ১জন মারা গেছে। মৃতের লাশ ভূজপুর থানায় হস্তান্তর করা হয়েছে। আহত ৩জনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

ভূজপুর থানার অফিসার ইনচার্জ মো: কামরুজ্জামান বলেন- লাশ আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এখনো কোন গাড়ি আটক নাই।

নাজিরহাট পৌরসভা ৬নং ওয়ার্ড কাউন্সিলর মো: ইয়াকুব বলেন- নিহত শাকিল অত্যন্ত ভাল ছেলে ছিল। মাদ্রাসা বন্ধ হয়ে যাবে তাই বাড়ি যাওয়ায় পূর্বে কাজিরহাটে তার বন্ধুদের সাথে ইফতারের দাওয়ায়ে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় সে মারা যায়। তার পরিবারের সদস্যরা এসে লাশ নিয়ে যাবে।

এদিকে হাটহাজারীতে সিএনজিচালিত অটোরিকশা নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের পেছনে ধাক্কা দেয়। সিএনজিচালিত অটোরিকশাটি দুমড়ে মুচড়ে গিয়ে সিএনজি টেক্সী চালক ইয়াকুব, যাত্রী ৪যাত্রী গুরুতর আহত হয়। তাদের মধ্যে শোরনীল মহাজন (১) নামের এক শিশুর মৃত্যু হয়েছে।

সকাল সাড়ে নয়টার দিকে উপজেলার ৩নং মির্জাপুর ইউনিয়নের সীমান্ত এলাকা কুমারীকুল রাস্তার মাথায় চট্টগ্রাম খাগড়াছড়ি আঞ্চলিক মহাসড়কের উপর এ দুর্ঘটনা ঘটে।

আহতদের হাসপাতালে নেয়ার পর শোরনীল মহাজন (১) নামের এক শিশুর মৃত্যু হয়। একই ঘটনায় ইয়াকুব, শাশ্বত ঋত্বিক মহাজন (৩৪), ঋদ্ধি দাস (১৪) ও মনীষা দাস (২৪) সহ ৪ জন গুরুতর আহত হয়েছে। নিহত শিশু শোরনীল মহাজন পুলিশ সদস্য শাশ্বত ঋত্বিক মহাজনের সন্তান।

সূত্রে জানা যায়, লক্ষীপুর জেলার রায়পুর থানার বাসিন্দা শাশ্বত ঋত্বিক মহাজন তার স্ত্রী, এক বছর বয়সী সন্তান ও শালাকে নিয়ে বালুছড়া এলাকা থেকে ফটিকছড়ি যাওয়ার পথে উল্লেখিত স্থান অতিক্রম করার সময় তাদের বহনকারী সিএনজিচালিত অটোরিকশা (চট্টগ্রাম -থ ১১-০০২) নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের পেছনে ধাক্কা দেয়।

নাজিরহাট হাইওয়ে থানার ওসি মো. আনিস ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, খবর পাওয়ার পর ঘটনাস্থলে গিয়ে দুর্ঘটনাকবলিত গাড়িটি উদ্ধার করা হয়েছে। এ দুর্ঘটনায় একটি শিশু নিহত হয়েছে আর বাকী আহতরা সবাই চিকিৎসাধীন আছেন।হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক বলেন, গুরুতর আহত শাশ্বত মহাজনকে এখানে আনা হলে অবস্থা সংকটাপন্ন হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে চমেক হাসপাতালে রেফার করা হয়েছে।