অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ফেনীতে বালুবাহী ট্রাকের সাথে ট্রেনের ধাক্কা নিহত ২

0

.ফেনীর ছাগলনাইয়া উপজেলায় একটি রেলক্রসিংয়ে বালুবাহী ট্রাকে চট্টগ্রামগামী মেইল ট্রেনের ধাক্কায় ট্রাকচালক ও ট্রেনের যাত্রীসহ দুই জন নিহত হয়েছেন। ট্রেন চলাচলের সময় রেলক্রসিংয়ে গেট না ফেলার কারণে এই দুর্ঘটনা ঘটে। ঘটনার পর থেকে পলাতক রয়েছেন গেটম্যান মো. সাইফুল।

আজ শুক্রবার (৫ এপ্রিল) সকাল সাড়ে আটটায় পূর্ব ফাজিলপুর মুহুরীগঞ্জ ব্রিজসংলগ্ন রেলওয়ে ক্রসিংয়ে চট্টগ্রামগামী টু ডাউন ট্রেনের ধাক্কায় এই দুর্ঘটনা ঘটে। নিহত ট্রাকচালকের নাম মো. মিজান (৩২)। তিনি বরিশালের উজিরপুরের কাউয়ারাহা এলাকার আবুল হাওলাদারের ছেলে। তবে নিহত ট্রেনযাত্রীর নাম–পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি। দুর্ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন জেলা পুলিশ সুপার (এসপি) মো. জাকির হাসান।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ফেনী সদর উপজেলার মুহুরীগঞ্জ ব্রিজ সংলগ্ন এলাকায় ই/৩২(১) নম্বর রেলগেটে সকাল সাড়ে ৮টার দিকে গেটম্যান দায়িত্বরত অবস্থায় ছিলেন না। এ সময় চট্টগ্রামগামী মেইল ট্রেন অতিক্রম করার সময় গেট বেরিয়ার নামানো ছিল না। ফলে ওই সময় বালুবাহী ট্রাকটি রেললাইন পার হওয়ার সময় ট্রেনটি ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে দুজন নিহত হন। ছাগলনাইয়া থানা পুলিশ নিহতদের মরদেহ ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়।

বিষয়টি নিশ্চিত করে পুলিশ সুপার মো. জাকির হাসান বলেন, বালুবাহী ট্রাক রেলক্রসিং অতিক্রম করার সময় ট্রাকের পেছনের অংশে লেগে দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে ট্রাকচালক ও ট্রেনের এক যাত্রী নিহত হন। ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে এবং তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। মরদেহ ময়নাতদন্তের জন্য ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে পাঠান হয়েছে। তবে দুর্ঘটনার সময় গেটম্যান ছিল কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

ফেনী রেলওয়ে স্টেশন মাস্টার মোহাম্মদ হারুন জানান, দুর্ঘটনার পর এক লাইনে প্রায় তিন ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল। তবে বিকল্প লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক ছিল। এখন দুই লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। এ ঘটনায় একটি তদন্ত কমিটি করা হবে।