অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

১৫ লাখ টাকা মুক্তিপণ দিয়েই ছাড়া পেয়েছেন সোনালী ব্যাংক ম্যানেজার নিজাম

0
ছাড়া পাওয়ার পর নিজাম উদ্দিন।

বান্দরবানের রুমায় অপহৃত সোনালী ব্যাংকের ম্যানেজার নিজাম উদ্দিনকে মুক্তি দিয়েছে পাহাড়ি সংগঠন কেএনএফ। ১৫ লাখ টাকা মুক্তিপণ নিয়েই তাকে মুক্তি দিয়েছে সন্ত্রাসীরা। এমন তথ্য জানায় স্থানীয়রা। তবে র‍্যাব-৭ দাবী করেছে তারা অভিযান চালিয়ে অপহৃত ব্যাংক ম্যানেজারকে উদ্ধার করেছে।

আজ বৃহস্পতিবার (০৪ এপ্রিল) রাতে র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ব্যাংক কর্মকর্তা নেজাম উদ্দিনকে র‍্যাব এর বান্দরবান ক্যাম্পে নিয়ে যাওয়া হয়েছে। বিস্তারিত প্রেস ব্রিফিংয়ে জানানো হবে।

প্রসঙ্গত, ২ এপ্রিল (মঙ্গলবার) রাতে বান্দরবান জেলার রুমা উপজেলা মসজিদ ঘেরাও করে মুসল্লিদের মোবাইল ফোন ছিনতাই, আনসার ও পুলিশের অস্ত্র-গুলি লুট এবং সোনালী ব্যাংকের ভল্ট ভেঙে টাকা লুট করার চেষ্টা করে ওই সন্ত্রাসী গ্রুপ।

.

টাকা নিতে না পেরে ব্যাংকের ম্যানেজারকে অপহরণ করে নিয়ে গেছে পার্বত্য এলাকার আঞ্চলিক সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফন্ট (কেএনএফ) নামে একটি সংগঠন।

জানা গেছে, আজ সন্ধ্যা সাড়ে সাতটায় রুমা উপজেলার একটি দুর্গম পাহড়ে তার ভাই মিজানুর রহমান, স্ত্রী মাইছূরা ইসফাত ও স্ত্রীর বড় বোন নিশাত জাহানের কাছে তাকে হস্তান্তর করা হয়।

এর আগে সন্ধ্যায় অপহৃত ব্যাংক ম্যানেজারকে মুক্ত করতে কেএনএফ-এর দাবিকৃত ১৫ লাখ টাকা মুক্তিপণ পরিশোধ করে সোনালী ব্যাংক কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার সন্ধ্যায় ইফতারের আগে কেএনএফ’র মনোনীত প্রতিনিধির কাছে এই টাকা হস্তান্তর করা হয় বলে নিশ্চিত করেছেন অপহৃতের পরিবার।

টাকা পরিশোধের পরপরই কেএনএফ’র পক্ষে যোগাযোগকারীর মোবাইল নম্বরটি বন্ধ হয়ে যায়। পরে সন্ধ্যা পৌনে সাতটার দিকে আবারও যোগাযোগ হয়। তখন কেএনএফ প্রতিনিধি বলেন, ম্যানেজার নেজাম উদ্দিন এখন নামাজ পড়ছেন। নামাজের পরপরই তাকে মুক্ত করা হতে পারে।

মুক্তিপণ দেওয়ার বিষয়ে মন্তব্য করতে রাজি হননি সোনালী ব্যাংকের কোন কর্মকর্তা।