অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নারায়ণগঞ্জে ডাকাত সন্দেহে গণপিটুনি দিয়ে ৪ জনকে হত্যা

0
.

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে কাচঁপুরের বাগরী এলাকায় ডাকাত সন্দেহে গ্রামবাসীর গণপিটুনিতে চার জন নিহত হয়েছে। এ ঘটনায় আরও দুজন গুরুতর আহত হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

গতকাল রোববার মধ্যরাতে উপজেলার সাদিপুর ইউনিয়নের বাগরী গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় এখনও নিহতদের নাম- পরিচয় পাওয়া যায়নি। আহতরা হলেন আড়াইহাজারের মাহমুদ ও সোনারগাঁয়ের জাকির হোসেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, রোববার রাত ১টার দিকে বাগরী গ্রামের বিলে পাড়ে ৮ থেকে ১০ জনের একটি দল ডাকাতির উদ্দেশ্যে অবস্থান নেয়। এ সময় স্থানীয় কয়েকজন তাদের দেখতে পেয়ে ছুটে গিয়ে গ্রামবাসীকে খবর দেন। পরে মসজিদের মাইকে ডাকাত বলে ঘোষণা দিয়ে গ্রামবাসী তাদের চারদিক থেকে ঘিরে ফেলে। এ সময় ডাকাত দলের সদস্যরা পালানোর চেষ্টা করলে স্থানীয়রা তাদের ধরে গণপিটুনি দেন। অন্যরা পালিয়ে বিলে ঝাঁপ দেয়। পরে বিল থেকে উঠিয়ে আরও দুই ডাকাত দলের সদস্যকে পিটিয়ে গুরুতর আহত করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে। আশঙ্কাজনক অবস্থায় দুজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

সোনারগাঁয়ের অতিরিক্ত পুলিশ সুপার শেখ বিল্লাল হোসাইন বলেন, ‘রোববার রাতে দুজনের মরদেহ উদ্ধার করা হয়। আজ সোমবার সকালে গ্রামের চর থেকে আরও দুজনের মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহতের মরদেহ নারায়ণগঞ্জ সদর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়। আহত ডাকাত দলের সদস্যদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, ‘বাগরী গ্রামে পুলিশ মোতায়েনের পাশাপাশি নিহতদের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে। এ ঘটনায় সোমবার সোনারগাঁ থানায় মামলা হবে।’

এদিকে চার জনের মৃত্যুর ঘটনায় এখনও পর্যন্ত তাদের স্বজনেরা পরিচয় শনাক্ত করতে আসেনি।