অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও শিক্ষার্থী আম্মান আটক

0
.

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও অভিযুক্ত শিক্ষার্থী আম্মান সিদ্দিকীকে আটক করেছে পুলিশ।

শনিবার (১৬ মার্চ) রাতে ডিএমপি কমিশনার হাবিবুর রহমান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আম্মান সিদ্দিকী ও দ্বীন ইসলামকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে বলে জানা গেছে। তাদের কুমিল্লা পুলিশে সোপর্দ করা হবে বলে জানান তিনি।

কুমিল্লার কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন জানান, অবন্তিকার মা তাহমিনা শবনমের অভিযোগের ভিত্তিতে রাতে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়, আম্মান সিদ্দিকী অবন্তিকাকে অনলাইন ও অফলাইন প্ল্যাটফর্মে যৌন হয়রানি করেন এবং জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলাম তাকে গালিগালাজ করেন।

এর আগে ফেসবুকে একটি পোস্ট লিখে শিক্ষক ও সহপাঠীর বিরুদ্ধে অভিযোগ এনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকা আত্মহত্যা করেন।

ওই পোস্টে তিনি লেখেন, আমি যদি কখনো সুইসাইড করে মারা যাই তবে আমার মৃত্যুর জন্য একমাত্র দায়ী থাকবে আমার ক্লাসমেট আম্মান সিদ্দিকী, আর তার সহকারী হিসেবে তার সাথে ভালো সম্পর্ক থাকার কারণে তাকে সাপোর্টকারী জগন্নাথের সহকারী প্রক্টর দ্বীন ইসলাম। আম্মান যে আমাকে অফলাইন অনলাইনে থ্রেটের উপর রাখতো সে বিষয়ে প্রক্টর অফিসে অভিযোগ করে ও আমার লাভ হয় নাই। ’

তিনি আরও লেখেন, ‘এটা সুইসাইড না এটা মার্ডার। টেকনিক্যালি মার্ডার।’

গতকাল শুক্রবার রাত ১০টার দিকে কুমিল্লা সদরের ঠাকুরপাড়া এলাকায় নিজ বাসায় গলায় ফাঁস নিয়ে আত্মহত্যার চেষ্টা করেন ফাইরুজ অবন্তিকা। তাৎক্ষণিকভাবে তাকে জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন।

শনিবার বিকাল ৩টায় কুমিল্লা সরকারি কলেজে জানাজা শেষে শহরতলীর শাসনগাছা মাহাজন বাড়ির পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।