অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ড সিএনজি অটোরিক্সাতে সন্তান জন্ম দিলেন এক নারী

0
.

সীতাকুণ্ড সিএনজি অটোরিক্সাতে এক প্রসূতি নারী একটি কন্যা সন্তান প্রসব করেছেন।

শুক্রবার (১৫ মার্চ) সকাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের সামনে সিএনজি অটোরিক্সাতে এ সন্তান জন্ম দেন রিনা আক্তার (৩২) নামে ওই নারী।

সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর উদ্দিন রাশেদ জানান, সকাল সোয়া ৯টার দিকে স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে জরুরি বিভাগে একটি ফোন আসে। ঐ ফোনে জানানো হয়, একটি ডেলিভারি রোগীকে চট্টগ্রামে নিয়ে যাবার সময় প্রসব ব্যথা বেশি হওয়াই সীতাকুণ্ড হাসপাতালে আনতে হচ্ছে আমাদের। তাকে দ্রুত প্রসবের ব্যবস্থা করা প্রয়োজন।

.

ফোনের মাধ্যমে এ কথাটা শুনেই স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুর উদ্দিন অন্যান্য ডাক্তারদের প্রস্তুত হতে নির্দেশ দেন। এরপর হাসপাতালের সামনে নিয়ে আসা হলে চিকিৎসকরা মায়ের অবস্থা দেখে বাধ্য হয়ে সিএনজিতে জরুরি ভিত্তিতে ডেলিভারিটি সম্পন্ন করেন।

এতে এক কন্যা সন্তান সুস্থভাবে জন্মগ্রহণ করেন। এ সময় ডেলিভারি কার্যক্রমে উপস্থিত ছিলেন মেডিকেল অফিসার ডাক্তার নোগায়ের শারমিন এবং সিনিয়র স্টাফ নার্স ইয়াসমিন আক্তার রুমা আক্তার ও নার্সিং ইনচার্জ আফসার।

ডেলিভারির পর বাচ্চা এবং বাচ্চার মাকে হাসপাতালে ভর্তি করানো হয়। বর্তমানে বাচ্চা এবং বাচ্চার মা উভয়ে সুস্থ আছেন। প্রসূতি রিনা আক্তারের গ্রামের বাড়ি পার্শ্ববর্তী মিরসরাই উপজেলায়। তার স্বামীর নাম ফখরুল ইসলাম।