অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রমজানে স্কুল খোলা থাকবে: আপিল বিভাগ

0
.

রমজানে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধের বিষয়ে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করে দিয়েছেন আপিল বিভাগ। ফলে রমজানের প্রথম ১০ দিন প্রাথমিক আর ১৫ দিন মাধ্যমিক বিদ্যালয়ে ক্লাস চালুই থাকছে।

আজ মঙ্গলবার (১২ মার্চ) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির আপিল বিভাগের বেঞ্চ উভয় পক্ষের শুনানি গ্রহণ করে এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। রিটের পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী এ কে এম ফয়েজ।

এর আগে সোমবার এ বিষয়ে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে হবে বলে সিদ্ধান্ত দেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম।

সোমবার শুনানি শেষে রাষ্ট্রপক্ষের আবেদন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে বেলা মঙ্গলবার সাড়ে ১১টার পর শুনানির জন্য রাখেন। তবে হাইকোর্টের স্থগিত আদেশের বিরুদ্ধে কোনো আদেশ দেননি চেম্বার বিচারপতির আদালত।

এর আগে রোববার রমজান মাসে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় খোলা রাখার সিদ্ধান্ত নিয়ে জারি করা পৃথক প্রজ্ঞাপন দুই মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট। বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ সংক্রান্ত এক রিটের প্রাথমিক শুনানি শেষে রুলসহ এই আদেশ দেন। এরপর স্কুল খোলা রাখতে রাষ্ট্রপক্ষের আপিল বিভাগে আবেদন করে।