অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

এম এ আজিজ স্টেডিয়ামে বিকেলে অনুষ্ঠিত হচ্ছে ‘জয় বাংলা কনসার্ট’

0
.

ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের স্মরণে আজ বৃহস্পতিবার বিকেলে বন্দর নগরী চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে আজ অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘জয় বাংলা কনসার্ট।

সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)-এর তারুণ্যের প্ল্যাটফরম ইয়াং বাংলার নিয়মিত আয়োজন জয় বাংলা কনসার্ট।

বিগত বছরগুলোতে এই কনসার্ট ঢাকার আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হতো। প্রথমবারের মতো চট্টগ্রামে কনসার্ট আয়োজন ঘিরে কঠোর নিরাপত্তা ও সব প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা প্রশাসন ও মহানগর পুলিশ।

এবারের কনসার্টে আর্টসেল, নেমেসিস, চিরকুটসহ ঢাকা ও চট্টগ্রামের বিভিন্ন জনপ্রিয় ব্যান্ড দল সংগীত পরিবেশন করবে। এছাড়া জনপ্রিয় শিল্পীরাও কনসার্টে গান করবেন। ২০১৫ সাল থেকে ঢাকার আর্মি স্টেডিয়ামে এই কনসার্ট আয়োজন করে আসছিল বাংলাদেশ আওয়ামী লীগের সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) তারুণ্যের প্ল্যাটফরম ইয়াং বাংলা।

ইয়াং বাংলার পক্ষ থেকে জানানো হয়, রেজিস্ট্রেশনের আগ থেকেই তরুণরা আগ্রহ নিয়ে অপেক্ষা করছিল কনসার্টটির জন্য এবং অনলাইন রেজিস্ট্রেশন শুরুর পর মাত্র আধা ঘণ্টারও আগে দৈনিক রেজিস্ট্রেশনের কোটা শেষ হয়ে যাচ্ছিল। তরুণরা এতটাই আগ্রহী হয়ে কনসার্টের জন্য রেজিস্ট্রেশন করেছে।

করোনা মহামারির কারণে ২০২১ ও ২২ সালে কনসার্ট হয়নি। এবারই প্রথম বারের মতো চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে এই কনসার্ট আয়োজন করা হয়েছে।