অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

জামিন পেলেও মুক্তি মিলছে না ডেসটিনির রফিকুল আমিনের

0
.

ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রফিকুল আমিনকে পাসপোর্ট জমা রাখার শর্তে এক বছরের জামিন দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (৬ মার্চ) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি কাজী এবাদত হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তার জামিন মঞ্জুর করেন।

আদালতে আসামির পক্ষে শুনানি করেন আইনজীবী সৈয়দ মামুন মাহবুব ও মো. মোহাদ্দেসুল ইসলাম। দুদকের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মো. খুরশীদ আলম খান।

আইনজীবী মোহাদ্দেসুউল ইসলাম সাংবাদিকদের বলেন, বিচারিক আদালতের দেওয়া সাজা খাটা হয়ে যাওযায় আদালত রফিকুল আমিনকে পাসপোর্ট জমা রাখার শর্তে এক বছরের জন্য জামিন দিয়েছেন। তবে বিচারিক আদালতে তার বিরুদ্ধে অপর একটি মামলায় সাক্ষ্য গ্রহণের পর্যায়ে থাকায় আপাতত তিনি কারামুক্তি পাচ্ছেন না।

তিনি আরও বলেন, বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে রফিকুল আমিনের আপিল হাইকোর্টে শুনানির অপেক্ষায় রয়েছে। প্রায় ৪ হাজার ১১৯ কোটি ২৪ লাখ টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে ২০১২ সালের ৩১ জুলাই ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রফিকুল আমিন এবং ডেসটিনি-২০০০ লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ হোসেনসহ ৪৬ জনের বিরুদ্ধে কলাবাগান থানায় আলাদা দুটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ২০২২ সালের ১২ মে গ্রাহকের অর্থ আত্মসাৎ ও পাচারের দায়ে ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আমিনকে ১২ বছর কারাদণ্ড দেন বিচারিক আদালত।