অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সেরা নির্বাচিত কবি’র পুরস্কারে ভূষিত হলেন চট্টগ্রামের রাজু আহমেদ

0
গুণীজন সংবর্ধণা অনুষ্ঠানে সেরা কবি’র পুরস্কার নিচ্ছেন রাজু আহমেদ।

সারাদেশের মধ্যে এবারেও জাতীয় কবি পরিষদের সেরা কবি নির্বাচিত হয়েছেন চট্টগ্রামের কবি রাজু আহমেদ। রাজধানীতে আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে তার হাতে সেরা কবি’র সন্মাননা পুরস্কার তুলে দেন অতিথিরা।

গত ২৬শে ফেব্রুয়ারি বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে জাতীয় কবি পরিষদ (জাকব) এর অস্টম প্রতিষ্ঠা বার্ষিকী, আন্তর্জাতিক কবি সম্মেলন ও গুণীজন সংবর্ধণা অনুষ্ঠানে কবি রাজু আহেমেদ এ সন্মাননা পুরস্কারে ভূষিত হন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- জাতীয় কবি পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ও কেন্দ্রীয় (প্রধান) পরিচালক টিপু রহমান। এতে সারাদেশের আমন্ত্রিত অতিথি ও কবিগণ অশগ্রহণ করেন।

আরও খবর-“কাব্য পথিক” সম্মাননা পেলেন চট্টগ্রামের তরুণ কবি রাজু আহমেদ

তিন পর্বের অনুষ্ঠানে দেশের স্বনামধন্য ৩ জন লেখক, কথা সাহিত্যিক প্রধান অতিথি ছিলেন। তারা হলেন- সেলিনা হোসেন
হেলাল হাফিজ।

প্রধান আলোচক ছিলেন- কবি বিমল গুহ, বিশেষ অতিথি ছিলেন- পশ্চিম বাংলার কবি রুদ্র গোস্বামী , নজরুল সঙ্গীত শিল্পী সুজিত মোস্তফা, শিল্পী শাহীন সামাদ, কবি আসলাম সানী।

.

পুরস্কার পেয়ে রাজু আহমেদ তার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন- সারাদেশে সেরা কবি নির্বাচিত হয়ে পুরষ্কার পেলাম, এ পুরষ্কার আমার কবিতার পাঠক আমার ভালোবাসার মানুষদের জন্য উৎসর্গ করলাম।

উল্লেখ্য- রাজু আহমেদ জাতীয় কবি পরিষদের নির্বাহী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছেন। দীর্ঘ প্রায় ৩ দশক ধরে রাজু আহমেদের বিররণ সাহিত্য অঙ্গণে। ইতোমধ্যে তার ২ টি একক কাব্য গ্রন্থ ও ১৪ টি যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে, তাছাড়া অনলাইনে ইউটিউবে বর্তমানে তাঁর ৯২ টি কবিতার আবৃত্তি রিলিজ হয়েছে,এসব কবিতায় কণ্ঠ দিয়েছেন বাংলাদেশ ও ভারতের জনপ্রিয় বাচিক শিল্পীরা।