অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাঙ্গুনিয়ায় ৪ শিশুকে যৌন নির্যাতন, মাদ্রাসা শিক্ষকের মৃত্যুদণ্ড

0
.

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় একটি মাদ্রাসার চার শিশু শিক্ষার্থীকে যৌন নির্যাতনের (বলৎকার) মামলায় এক শিক্ষককে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মৃত্যুদণ্ডপ্রাপ্ত শিক্ষকের নাম নাছির উদ্দিন (৪৭)। তিনি কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার ছোট বেউলা এলাকার নুরুল ইসলামের ছেলে। তিনি রাঙ্গুনিয়া উপজেলার আহমদিয়া আজিজুল উলুম মাদ্রাসার হোস্টেল সুপার হিসেবে কর্মরত ছিলেন।

আজ রবিবার (১৮ ফেব্রুয়ারি) চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের-৩-এর বিচারক জয়নাল আবেদীন এই রায় দেন।

ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি জিকু বড়ুয়া সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ১১ জন সাক্ষীর সাক্ষ্যপ্রমাণে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ এর ১ ধারায় ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি নাছির উদ্দীনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল।

রায় ঘোষণার সময় আসামি নাছির উদ্দিন আদালতে হাজির ছিলেন। আদালতের নির্দেশে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

মামলা ও আদালতের নথির তথ্য অনুযায়ী, ২০২০ সালের ১২ অক্টোবর রাঙ্গুনিয়া উপজেলার একটি মাদ্রাসায় এক শিশু শিক্ষার্থীকে বলৎকারের অভিযোগে ভুক্তভোগী এক শিক্ষার্থীর বাবা বাদী হয়ে মাদ্রাসাশিক্ষক নাছির উদ্দিনের নামে মামলা করেন। পরে তদন্তে দেখা যায় একই ভাবে আরো ৩ শিশুকে পালাক্রমে যৌন নির্যাতন করেছে ওই শিক্ষক।

এই ঘটনায় তদন্ত শেষে নাছির উদ্দিনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। ২০২২ সালের ২৪ জানুয়ারি নাছিরের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। ১১ সাক্ষীর সাক্ষ্য শেষে রবিবার এ মামলায় রায় দিলেন আদালত।