অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে এসএসসির প্রথম দিনে অনুপস্থিত ৮০৯ জন

0
.

সারাদেশে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার প্রথমদিনে চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে ৮০৯ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ লাখ ২৫ হাজার ১৪৭ জন।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সচিব ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যাপক নারায়ণ চন্দ্র নাথ।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের দেওয়া তথ্যানুযায়ী, চট্টগ্রাম শিক্ষাবোর্ড সূত্রে জানা যায়, এ শিক্ষাবোর্ডের অধীনে ৫টি জেলায় (চট্টগ্রাম, কক্সবাজার, রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান) ২১৯টি কেন্দ্রে ১ লাখ ২৫ হাজার ১৪৭ জনের মধ্যে উপস্থিত ছিল ১ লাখ ২৪ হাজার ৩৩৮ জন শিক্ষার্থী। মোট উপস্থিতির হার ৯৯ দশমিক ৩৫ শতাংশ। অনুপস্থিত ছিল ৮০৯ জন। মোট অনুপস্থিতির হার শূন্য দশমিক ৬৫ শতাংশ।

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড চট্টগ্রামের সচিব ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রফেসর নারায়ন চন্দ্র নাথ জানান, ২০২৪ সালের প্রথম দিনের এসএসসি পরীক্ষা সুষ্ঠু ভাবে সম্পন্ন হয়েছে। এ দিন বাংলা পরীক্ষায় মোট ১ লাখ ২৫ হাজার ১৪৭ জন শিক্ষার্থীর মধ্যে ১ লাখ ২৪ হাজার ৩৩৮ জনশিক্ষার্থী উপস্থিত ছিল।

তিনি জানান, এবার সর্বমোট ৭২টি ভিজিল্যান্স টিম গঠন করা হয়। এরমধ্যে সাধারণ ভিজিল্যান্স টিম ৬০টি এবং বিশেষ ভিজিল্যান্স টিম ১২টি। প্রতিটি কেন্দ্রের জন্য ম্যাজিস্ট্রেটসহ পর্যাপ্ত পুলিশ মোতায়েন ছিল।