অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রাম আদালতে রায় শুনে আসামীর পলায়ন, পরে গ্রেপ্তার

0
আসামী সাইফুল করিম খান

চট্টগ্রাম আদালত এলাকায় পুলিশের হেফাজত থেকে সাইফুল করিম খান (৪৩) নামে এক দণ্ডিত আসামী পালিয়ে যাওয়ার দুই ঘন্টার মাথায় গ্রেপ্তার হয়েছে।

সাইফুল করিম নগরীর হালিশহর থানাধীন রামপুর এলাকার বজলুল করিম খানের ছেলে।

আজ রবিবার (২৮ জানুয়ারী) দুপুরে এই ঘটনা ঘটে।

এ ঘটনায় আদালতে পুলিশ কনস্টেবল কবির হোসেনকে দায়িত্বে অবহেলার দায়ে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা।

জানা গেছে, একটি চেকের মামলায় আজ দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালত তাঁকে ৬ মাসের সাজা দেন। রায় ঘোষনার সময় অভিযুক্ত আদালতে উপস্থিত ছিলেন৷ পরে আদালত থেকে কারাগারে নেওয়ার গাড়ীতে তোলার সময় আসামী সাইফুল করিম পুলিশের চোখ ফাঁকি দিয়ে পালিয়ে যায়।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) নিশান চাকমা।বলেন, ‘আসামিকে একটি মামলায় ৬ মাসের সাজা দেওয়া হয়। পরে আদালত প্রাঙ্গণ থেকে ওই আসামি পালিয়ে যান। তবে আড়াই ঘন্টার মাথায় নগরীর পাহাড়লী সাগরিকা এলাকা থেকে তাকে ফের গ্রেপ্তার করা হয়েছে।’

সিএমপির কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস. এম. ওবায়দুল হক বলেন, আদালত থেকে পালিয়েছিল সাইফুল। পালানোর কয়েক ঘণ্টার মধ্যেই পুলিশ তাকে গ্রেপ্তার করেছে।