অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ইউপি চেয়ারম্যান নুরুল আবছার হত্যা মামলা : সাবেক উপজেলা চেয়ারম্যান মোনাফসহ ১৭ আসামির বিচার শুরু

0

চট্টগ্রামের সাতকানিয়ায় সাবেক ইউপি চেয়ারম্যান নুরুল আবছার হত্যা মামলায় সাবেক উপজেলা চেয়ারম্যানসহ ১৭ আসামির বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার চট্টগ্রামের ১ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. রবিউল আউয়াল এই আদেশ দেন।

আসামিরা হলেন-মোহাম্মদ তৌহিদ, আবদুল জলিল, শাহ আলম, মোহাম্মদ জাহাঙ্গীর, দীল মোহাম্মদ প্রকাশ দ্বীন মোহাম্মদ, আবদুল আজিজ, মোহাম্মদ ইলিয়াছ, মাহমুদুল হক প্রকাশ কালা মাদু, জসিম উদ্দিন, নাজিম উদ্দিন, জাগির প্রকাশ জাকির হোসেন, লেদু প্রকাশ জয়নাল আবেদীন, লতিফ প্রকাশ লতু, সাতকানিয়ার উপজেলার সাবেক চেয়ারম্যান আব্দুল মোনাফ, ওসমান গণি চৌধুরী, আবু তাহের ও সারোয়ার সালাম।

মামলার বাদীপক্ষের আইনজীবী শুভাশীষ শর্মা বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘দীর্ঘ এক যুগ আগে সংঘটিত চেয়ারম্যান নুরুল আবছার হত্যাকাণ্ডের ঘটনায় দায়ের করা মামলায় উল্লিখিত ১৭ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। এর মধ্য দিয়ে আলোচিত এই মামলায় আসামিদের বিচার শুরু হলো।’

তথ্য মতে, ২০১১ সালের ২৬ ডিসেম্বর রাতে চট্টগ্রামের সাতকানিয়ায় নিজ বাড়িতে গুলি করে হত্যা করা হয় নলুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আবছারকে। পরে এ ঘটনায় নিহতের বাবা আহমেদ হোসেন থানায় একটি মামলা দায়ের করেন।