অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

স্ত্রীর নির্বাচনে প্রভাব বিস্তার ডিআইজি, আদালতে তলব

0
.

নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগে বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের স্বতন্ত্র প্রার্থী শাহাজাদী আলম লিপির স্বামী পুলিশের অতিরিক্ত ডিআইজি হামিদুল আলম মিলনকে তলব করেছে নির্বাচন অনুসন্ধান কমিটি।

আজ বুধবার (২ জানুয়ারি) বগুড়া-১ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং যুগ্ম জেলা ও দায়রা জজ শাহনাজ পারভীন এই নোটিশ দেন। এ বিষয়ে আগামীকাল সশরীরে আদালতে হাজির হয়ে তাকে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

নোটিশে বলা হয়, আপনি হামিদুল হক মিলন বরিশাল মেট্রোপলিটন পুলিশে অতিরিক্ত ডিআইজি হিসাবে কর্মরত আছেন। আপনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-১ আসনে স্বতন্ত্র প্রার্থী শাহাজাদী আলম লিপির স্বামী। চাকরি থেকে একমাসের ছুটি নিয়ে এলাকায় এসে স্ত্রী শাহাজাদী আলম লিপির পক্ষে নির্বাচনি প্রচারণা চালাচ্ছেন।

এছাড়াও তিনি প্রশাসনিক ক্ষমতার অপব্যবহার করে পুরো নির্বাচনি এলাকা বিপর্যস্ত করে রেখেছেন উল্ল্যেখ করে বলা হয়, ডিআইজি হামিদুল হক মিলন নির্বাচনি প্রচারণায় সরকারি গাড়ি ব্যবহার করছেন। যা তার পেশাগত অসদাচরণের পাশাপাশি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধি-২০০৮ এর ১৪ (১) (২) নম্বর বিধির সুস্পষ্ট লঙ্ঘন।

ফলে, কেন তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশন বরাবর সুপারিশ করা হবে না তা আগামী ৪ জানুয়ারি আদালতে সশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখ্যার নির্দেশ প্রদান করা হলো।