অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বিজয় দিবসে সীমান্তে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত

0
.

মহান বিজয় দিবসে চুয়াডাঙ্গার বাড়াদি সীমান্ত এলাকায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে দুই বাংলাদেশি গরু ব্যবসায়ী নিহত হয়েছেন।

গতকাল শনিবার দিবাগত রাতে দামুড়হুদা উপজেলার বাড়াদি সীমান্তের বাংলাদেশ-ভারত সীমান্তের ৮২ নম্বর প্রধান খুঁটির কাছাকাছি ভারতের অভ্যন্তরের বিজয়পুরে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন দামুড়হুদা উপজেলার ছয়ঘরিয়া গ্রামের হায়দার আলীর ছেলে সাজেদুর রহমান (২৭) ও শরীয়তউল্লাহর ছেলে খাজা মইনুদ্দীন (৩০)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, গত শনিবার দিবাগত রাতে বাড়াতি সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে গরু আনতে যান বেশ কয়েকজন গরু ব্যবসায়ী। এসময় ভারতের অভ্যন্তরে বিজয়পুর সীমান্ত এলাকায় প্রবেশ করলে তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে গোবিন্দপুর ৩২ নম্বর বিএসএফ ব্যাটালিয়নের সদস্যরা। এতে ঘটনাস্থলেই নিহত হন সাজেদুর রহমান ও খাজা মইনুদ্দীন। তাদের মরদেহ ময়নাতদন্তের জন্য কৃষ্ণগঞ্জ হাসপাতালে রাখা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এ এম জাকারিয়া আলম জানান, নিহত দুজনের পরিবার ও প্রতিবেশীদের কাছ থেকে জানা গেছে- ভারত থেকে অবৈধভাবে গরু আনতে গেলে বিএসএফ তাদের গুলি করে হত্যা করে। বিজিবি-বিএসএফ পর্যায়ে আলোচনা ও আইনি প্রক্রিয়া মেনে নিহত ব্যক্তিদের মরদেহ দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া চলছে।

বিষয়টি জানতে চুয়াডাঙ্গা-৬ বিজিবি পরিচালক লে. কর্নেল সাঈদ মোহাম্মাদ জাহিদুর রহমানকে সরকারি নম্বরে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।