অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বোয়ালখালী ভূমি অফিসে হয়রানির তদন্তের শুনানী সম্পন্ন

0
ভুক্তভোগীদের অভিযোগ শুনছেন ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান।

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি :
চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা ভূমি অফিসে হয়রানির অভিযোগ তদন্তের শুনানী অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (৩১ জানুয়ারি) চট্টগ্রাম জেলা প্রশাসনের সহকারী কমিশনার তাহমিলুর রহমান এ শুনানী কার্যক্রম পরিচালনা করেন। শুনানীকালে বোয়ালখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুরাইয়া আকতার সুইটি ও স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

দুপুর ১২টা থেকে আড়াইটা পর্যন্ত চট্টগ্রাম জেলা প্রশাসনের সহকারী কমিশনার তাহমিলুর রহমান অভিযোগকারীসহ উপস্থিত লোকজনের সাথে কথা বলেন ও অভিযুক্তদের বক্তব্য শোনেন।

ভুমি অফিসে তদন্ত শেষ করে বেরিয়ে আসছেন সহকারী কমিশনার তাহমিলুর রহমান।

এর আগে গত ৪ জানুয়ারি ভূমি অফিসে হয়রানি শিকার হয়েছেন এমন অভিযোগ এনে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কাছে মো. রবিউল হোসাইন, মো. কুতুব উদ্দিন, মো. আবুল কালাম ও মো. ঈসমাইল নামের চার ব্যক্তি যৌথভাবে লিখিত অভিযোগ দায়ের করেছিলেন।

ভুমি অফিসে আসা বৃদ্ধ ইউসূফ।

এর প্রেক্ষিতে গত রবিবার (২৯ জানুয়ারি) চট্টগ্রাম জেলা প্রশাসনের সহকারী কমিশনার তাহমিলুর রহমান অভিযোগকারী চার ব্যক্তিকে ও অভিযুক্ত উপজেলা ভূমি অফিসের কানুনগো মো. মাহবুবুল আলম এবং নাজির মো. আবদুর রহীমকে উপস্থিত থাকার জন্য নোটিশ প্রদান করেন।

ভূমি অফিসে আসা ইউছুপ নামের এক বৃদ্ধ জানান, এ অফিসে নামজারী জমাভাগের আবেদন ফরম পূরণ করে না দেয়াসহ অসহযোগিতার ফলে স্থানীয় দালালদের খপ্পরে পড়তে হয়। এছাড়া ভূমি অফিসের কর্মচারীরা নানাভাবে টাকা নিয়েও হয়রানি করেন।

সহকারী কমিশনার (ভূমি) সুরাইয়া আকতার সুইটি বলেন, নামজারী জমাভাগ সংক্রান্ত প্রয়োজনীয় পরামর্শ ও ভূমির কাগজপত্রের ফটোকপি নিয়ে উপজেলা এ অফিসে আসলেই তা পূরণসহ যাবতীয় সহায়তা করা হবে। এতে এ অফিসের বাইরের কারো কাছে যাবার প্রয়োজন নেই। প্রয়োজনে সরাসরি তাকে জানানোর কথা জানান তিনি।

চট্টগ্রাম জেলা প্রশাসনের সহকারী কমিশনার তাহমিলুর রহমান বলেন, অভিযোগের ভিত্তিতে বক্তব্য নেয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন আজ অথবা কালকের মধ্যে বিভাগীয় কমিশনার মহোদয়ের কাছে জমা দেয়া হবে।