অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বিএনপি ছেড়ে আ.লীগে আসা অপরাধ নয়: কাদের

0
.

কোনো দলকে ভাগ করা আওয়ামী লীগের নীতি নয়, বিএনপি নিজেরাই ভুল নীতি নিয়েছে। আর এ কারনেই তাদের দল ভাগ হয়ে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ শনিবার (২ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে ধানমন্ডিতে আওয়ামী লীগের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির চলমান একদফা দাবি গভীর গর্তে পড়ে গেছে। তাদের আন্দোলন ভুলের চোরাবালিততে আটকে গেছে। এখন যত চেষ্টাই করুক লাভ নেই। বিএনপি আর আন্দোলন করতে পারবে না।

তিনি আরও বলেন, ‘গণমুখী রাজনীতি না করে ষড়যন্ত্র করায় আজ বিএনপির এই অবস্থা। আমরা কাউকে বিভক্ত করিনি। আমাদের নীতি এমন না। তারা সর্বনাশা ভুলনীতির কারণেই দলে বিভেদ এসেছে।’

বিএনপি ছেড়ে আওয়ামী লীগে যোগদান সম্পর্কে কাদের বলেন, ‘শাহজাহান ওমর যেমন আওয়ামী লীগে এসেছে তেমন অনেকেই আবার বলেছেন জীবনে আর বিএনপি করবেন না। শাহজাহান ওমরের বিএনপি ছেড়ে আওয়ামী লীগে আসা কোনো অপরাধ না।’

নির্বাচন কমিশন স্বাধীন। কমিশনের যৌক্তিক যেকোনো সিদ্ধান্তকে স্বাগত জানাবে আওয়ামী লীগ বলেও জানান আওয়ামী লীগের এই নেতা।

ওবায়দুল কাদের, নির্বাচন সংক্রান্ত যেকোনো সংঘাত বিশৃঙ্খলা হলে এর পুরো দায়িত্ব নেবে কমিশন। কমিশন যে সিদ্ধান্ত নেবে এর প্রতি আমাদের আস্থা আছে।

এসময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাড. কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, সুজিত রায় নন্দী, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুল আউয়াল শামীম, উপ দপ্তর সায়েম খান, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী,আনোয়ার হোসেন, নির্মল চ্যাটাজী প্রমুখ।