অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

যু্বদল নেতাকে ডাণ্ডাবেড়ি পরিয়ে চিকিৎসা, হাইকোর্টের নজরে

0
.

হৃদরোগে আক্রান্ত যশোর যু্বদল নেতা আমিনুর রহমানকে ডান্ডাবেড়ি পরিয়ে হাসপাতালে চিকিৎসা দেয়ার বিষয়টি হাইকোর্টের নজরে এনেছেন বিএনপিপন্থী আইনজীবীরা।

বুধবার (২৯ নভেম্বর) সকালে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহ’র সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চের নজরে আনেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী।

‘ডান্ডাবেড়ি পরিয়ে হৃদরোগে আক্রান্ত যুবদল নেতাকে চিকিৎসা’ শিরোনামে পত্রিকায় প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদন আদালতের নজরে আনেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী। এসময় তিনি হাইকোর্টের কাছে এবিষয়ে সুয়োমোটো আদেশ প্রার্থনা করেন।

মোহাম্মদ আলী বলেন, আমরা কি দেশের থার্ড ক্লাস সিটিজেন? তিনি আরো বলেন, আমার বিরুদ্ধে ১০০ টা কেস থাকুক তাতে আমার সমস্যা নেই। কিন্তু ডাণ্ডাবেড়ি পরানো হবে এটা কেমন কথা। ডান্ডাবেড়ি পরিয়ে হাসপাতালে আনা হবে, স্বাধীন দেশে এগুলো কেন করা হবে? আপনি একটি স্বপ্রণোদিত আদেশ দেন।

তখন আদালত বলেন, হিনিয়াস ক্রাইমের ক্ষেত্রে অপরাধীকে ডাণ্ডাবেড়ি পরানো হয়। আর এবিষয়ে হাইকোর্টের তো একাধিক সিদ্ধান্ত রয়েছে। তবে আমরা এবিষয়ে সুয়োমোটো আদেশ দেবো না। আপনারা চাইলে (রিট) ফাইল করে আসতে পারেন।

এসময় তার সাথে ছিলেন বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট ইউনিটের সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল।

আদালত থেকে বের হয়ে ব্যারিস্টার কায়সার কামাল জানান, তারা ডাণ্ডাবেড়ি পরিয়ে হৃদরোগে আক্রান্ত যুবদল নেতার বিষয়টি নিয়ে দ্রুত রিট করবেন।