অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে আদালতে বিচারককে লক্ষ্য করে জুতা নিক্ষেপ আসামীর

0
.

চট্টগ্রাম সাইবার ট্রাইবুনাল আদালতে বিচার কাজ চলাবস্থায় বিচারককে লক্ষ্য করে জুতা নিক্ষেপ করেছে মো. মনির খান মাইকেল নামে এক আসামী।

আজ মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুর ১২টার দিকে এই ঘটনা ঘটে। অভিযুক্ত মো. মনির খান ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার আসামি বলে আদালত সূত্রে জানা গেছে।

সংশ্লিষ্ট একাধিক সূত্র জানায়, ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা আসামি মো. মনির খান মাইকেলের জামিন শুনানির সময় বিচারকার্য শুরু হলে হঠাৎ করেই চট্টগ্রামের সাইবার ট্রাইবুনাল আদালতের বিচারক মোহাম্মদ জহিরুল কবিরকে লক্ষ্য করে পরপর দুটি জুতা নিক্ষেপ করে মাইকেল। দ্রুত তাকে নিবৃত্ত করেন পুলিশ। এর আগে জামিন শুনানীর জন্য এই আসামি মনিরকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে তাকে আদালতে আনা হয়েছিল।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রামের সাইবার ট্রাইবুনাল আদালতের রাষ্ট্রপক্ষের কৌসুলি অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন চৌধুরী বলেন, ‘বিচারক এজলাসে বসার সঙ্গে সঙ্গে তাকে লক্ষ্য করে জুতা নিক্ষেপ করেন ওই আসামি। এ বিষয়ে মামলা হচ্ছে।’

জানাগেছে, ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের বাসিন্দা মনির খান মাইকেলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, সাবেক রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতাদের নিয়ে দুটি ফেসবুক লাইভে কুরুচিপূর্ণ মন্তব্য করেন মনির। এই ঘটনায় ২০২১ সালের ২২ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর থানায় মনির খান মাইকেলের (৩২) বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন সহকারী পরিদর্শক (এসআই) তপু সাহা। পরদিন ২৩ জানুয়ারি তাকে গ্রেফতার করে পুলিশ। এই মামলায় মাইকেলের বিরুদ্ধে ওই বছরের ২০ জুন অভিযোগপত্র জমা দেওয়া হয়।