অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

২৮ অক্টোবর থেকে চট্টগ্রামে ২শ নেতাকর্মী গ্রেপ্তার, ১৩ গায়েবি মামলা

0
.

গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির সমাবেশের পর দফায় দফায় অবরোধ চলাকালে গত ১০ দিনে চট্টগ্রামের বিএনপি নেতাকর্মীদের নামে ১৩ টি ‘গায়েবি’ মামলা হয়েছে। এসময়ে গ্রেপ্তার হয়েছে অন্তত ২শ থেকে আড়াইশো নেতাকর্মী।

এই  দাবি করেছে নগর বিএনপি।

ঢাকার সমাবেশের পর থেকে চট্টগ্রামের ১০ থানায় করা এসব মামলায় শত শত নেতাকর্মীকে আসামি হয়েছে বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন নগর বিএনপির দপ্তর সেলের দায়িত্বপ্রাপ্ত মো. ইদ্রিস আলী।

বিজ্ঞপ্তিতে তিনি চান্দগাঁও, পাঁচলাইশ থানায় ১টি করে, বায়েজিদে ৩টি, আকবর শাহ থানায় ২টি, খুলশী, পাহাড়তলী থানায় ১টি , ইপিজেড, কোতোয়ালী থানায় ১টি, হালিশহর, প‌তেঙ্গা থানায় ১টি করে মোট ১৩টি মামলা দায়ের হয়েছে বলে দাবি করেছেন।

বিজ্ঞপ্তিতে তিনি উল্লেখ করেছেন, ‘গতকাল সোমবার (৬ নভেম্বর) রাতে নগরের অক্সিজেন মোড় থেকে জালালাবাদ ওয়ার্ড বিএনপির ধর্ম সম্পাদক বালুচরা এলাকার হাজী মো. সিরাজ পাশাকে বায়েজিদ থানা পুলিশ গ্রেপ্তার করেছে। তাছাড়া গতকাল রাতে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের পরিবার কল্যাণ সম্পাদক জাকির হোসেন মিশু, চকবাজার থানা পুলিশ চট্টগ্রাম মেডিকেলের সামনে থেকে বিএনপি নেতা মো. ইউসুফ, পাঁচলাইশ থানা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য মেজবাহ উদ্দিন উজ্জ্বল, ৭ নম্বর পশ্চিম ষোলশহর ওয়ার্ড যুবদলের আহ্বায়ক মোহাম্মদ জাবেদ হোসেনকে পাঁচলাইশ থানা, সদরঘাট থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক আল আমিন, চাঁন্দগাও যুবদল নেতা জামাল উদ্দিন, ৪৩ নম্বর ওয়ার্ড যুবদল নেতা মোহাম্মদ রাজু, বক্সির হাট যুবদল নেতা মো. সাইফুল ও মো. আবু ছৈয়দ, দক্ষিণ আগ্রাবাদ ওয়ার্ড যুবদল নেতা সামসুদ্দীন শামসু সহ ১৫ জনকে গ্রেপ্তার করেছে।