অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে আপন মেয়ের সর্বনাশ, লম্পট পিতার মৃত্যুদণ্ড

0
.

নিজে জন্ম দেওয়া মেয়েকে ধর্ষণের দায়ে এক লম্পট পিতাকে মৃত্যুদণ্ডের দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।

অভিযুক্ত পিতার নাম মোঃ নাছির মোল্লা (৩৫)।তিনি ঝালকাঠি জেলার কাঠালিয়া থানার পশ্চিম শৌলজালিয়া এলাকার মৃত জলিল মোল্লার ছেলে।

আজ বৃহস্পতিবার (১৯ অক্টোবর) চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-৭ এর বিচারক ফেরদৌস আরা এই রায় ঘোষণা করেন।

রায়ের বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি এডভোকেট খন্দকার আরিফুল আলম বলেন, নিজের ঔরসজাত কন্যাকে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় লম্পট পিতা নাসির মোল্লাকে মৃত্যুদণ্ডের রায় ও তিন লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে।

তিনি বলেন, ধর্ষনের শিকার কিশোরী মেয়ে পপি আক্তারকে (ছদ্মনাম) নিজের মেয়েকে নয় বলে অস্বীকার করলেও আদালতের মাধ্যমে ডিএনএ টেস্টে প্রমাণিত হয়েছে মেয়েটি তার নিজের জন্ম দেওয়া কন্যা।

মামলার বিবরণ থেকে জানা গেছে, ধর্ষিতা কিশোরী তার অপর এক বোন ও মা বাবসহ নিয়ে নগরীর উত্তর পতেঙ্গার ঢেবার পাড় হাউজিং কলোনির একটি ভাড়া বাসায় বসবাস করতেন।

অভিযুক্ত পিতা নাছির মোল্লা নগরীর ইপিজেড থানাধীন রিজেন্সি-৪ নামে একটি পোশাক কারখানায় সুপারভাইজার হিসেবে কর্মরত ছিলেন।
ঘটনার সময় ২০২১ সালের ২৫ শে মার্চ থেকে ২০ এপ্রিল পর্যন্ত নিজ বাসায় মায়ের অনুপস্থিতিতে অভিযুক্ত নাছির মোল্লা তার আপন কিশোরী মেয়ে (১২) কে ইচ্ছার বিরুদ্ধে একাধিকবার জোরপূর্বক ধর্ষণ করেছে।

মামলায় উল্লেখ করা হয় ধর্ষণের সময় পিতার লালসা থেকে বাঁচতে কিশোরী মেয়ে তার বাবাকে বলে “তুমি আমার আপন পিতা, তুমি আমার সাথে এই কাজ করছে কেন..? তখন পিতা নাসির মোল্লা বলে “তোর জন্মদাতা পিতা কে..? আমি তোর পিতা গ্যারান্টি কি..? তোর প্রকৃত পিতা কে তা তোর মা ভালো জানে”

এই ঘটনা নিয়ে একই বছরের ২৮ এপ্রিল সিএমপির পতাকা থানায় কিশোরী ভিকটিম বাতিল হয়ে পিতার বিরুদ্ধে দর্শন মামলা দায়ের করে। পরে তদন্ত শেষে পুলিশ একই বছরের ২৪ জুন নাছির মোল্লাকে অভিযুক্ত করে ট্রাইব্যুনালে অভিযোগ পত্র দাখিল করেন। পরে ২০২২ সালের ৬ই জানুয়ারি ট্রাইব্যুনালে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার কাজ শুরু হয়। বিচার কাজ চলা অবস্থায় আটজন সাক্ষী এবং আসামি নিজের সাফাই সাক্ষীর পর আজ রায় ঘোষণার মাধ্যমে আসামিকে মৃত্যুদণ্ডে দন্ডিত করা হয়।