অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

শনিবার প্রধানমন্ত্রী চট্টগ্রাম আসছেন: আইইবি’র কনভেনশনের উদ্বোধন

3
.

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার চট্টগ্রাম আসছেন। তিনি সকাল ১১টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) এর ৫৭তম কনভেনশন এর  উদ্বোধন করবেন।

এদিন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চট্টগ্রাম কেন্দ্র মিলনায়তনে কনভেনশন  উপলক্ষে চার দিনব্যাপী অনুষ্ঠানের এ শুরু হচ্ছে। এতে সারাদেশের প্রায় পাঁচ হাজার প্রকৌশলী এ কনভেনশনে অংশ নেবেন বলে জানান আইইবি নেতৃবৃন্দ।

এদিকে চট্টগ্রামে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে নগরীর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এবারের কনভেশনের বিষয়বস্তু রাখা হয়েছে ‘ডিজিটাল টেকনোলজি ফর ডেভলপমেন্ট’। আগামী সোমবার বিকালে কনভেনশনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।

আইইবি’র সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর জানান, ইতোমধ্যে কনভেনশনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কনভেনশনে বিভিন্ন বিষয় নিয়ে জাতীয় সেমিনার, স্মারক বক্তৃতা, ফিয়েস্কা সেমিনার, শহীদ প্রকৌশলী পরিবারদের সংবর্ধনা, বিদেশী অতিথিদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান রয়েছে।

তিনি বলেন, চার দিনের কর্মসূচির বিভিন্ন পর্বের অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর উপদেষ্টাসহ বিভিন্ন মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ মন্ত্রীরা উপস্থিত থাকবেন।

 আইইবি’র সভাপতি প্রকৌশলী কবির আহমেদ ভূইয়া জানান, কনভেনশনের উদ্বোধনী দিন শনিবার দুপুরে প্রকৌশলী এম এ রশিদ স্মৃতি বক্তৃতা অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন এলজিআরডিমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

বিকালে ফিয়েস্কার সেমিনারে অতিথি থাকবেন পানি সম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ। এতে বাংলাদেশ, পাকিস্তান, ভারত, নেপাল ও শ্রীলংকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের পক্ষ থেকে প্রবন্ধ উপস্থাপন করা হবে বলে জানানো হয়।

রোববার জাতীয় সেমিনারে প্রধান অতিথি থাকবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। ওই দিন বিকালে অনুষ্ঠিত হবে আইইবি বার্ষিক সাধারণ সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

সোমবার শেষদিনে জাতীয় সেমিনারের সমাপনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম প্রধান অতিথি থাকবেন।

এছাড়া শুক্রবার সন্ধ্যায় শহীদ প্রকৌশলী স্মারক বক্তৃতা অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দিন। সন্ধ্যায় অপর এক স্মারক বক্তব্য অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

 

৩ মন্তব্য
  1. Salim Chittagong বলেছেন

    চট্টগ্রামবাসিদের জন্য আরেকটা অসহ্য যানজট ও বিরক্তিকর দিনের সুসাগ্বতম।

  2. Pepun Barua বলেছেন

    Eek loge schedule porce, Ami prime Minister er loge Chittagong aytaci

  3. Shahadat Hossain Shanto বলেছেন

    ভ্যানে না রিক্সায়?