অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বাঁশখালীতে নিখোঁজ মাদ্রাসা ছাত্রের মরদেহ উদ্ধার

0
নূর উল্লাহ মাপি

চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় নূর উল্লাহ মাপি (৬) নামে নিখোঁজ এক মাদ্রাসা ছাত্রের মরদেহ উদ্ধার করা হয়েছে।

নিখোঁজের এক সপ্তাহের মাথায় আজ মঙ্গলবার (১৭ অক্টোবর) বিকেলে উপজেলার বাহারছড়া ইউনিয়নের বাহারছড়া রত্নপুর উচ্চ বিদ্যালয়ের দক্ষিণ পাশে জলকদর খাল থেকে লাশটি পাওয়া যায়।

মৃত নূর উল্লাহ মাপি (৬) গুনাগরি এলাকার নুরুল আনছারের ছেলে। সে আবু বক্কর ফোরকানিয়া মাদরাসার প্রথম শ্রেণীর শিক্ষার্থী।

বিষয়টি নিশ্চিত করে বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল উদ্দিন বলেন, জলকদর খাল থেকে নিখোঁজের ৭ দিন পর নূর উল্লাহ মাপি নামে এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহে আঘাতের কোনো চিহ্ন নেই। পরিবারের দাবিতে মরদেহ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হচ্ছে। থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

জানা যায়গত ১১ অক্টোবর বাঁশখালীর গুনাগরি-মোশারফ আলী মিয়ার বাজার সড়কের বাড়ির সামনে থেকে নূর উল্লাহ মাপি নিখোঁজ হয়েছিল। সে স্থানীয় আবু বকর সিদ্দিক মাদ্রাসার প্রথম শ্রেণির ছাত্র।

শিশুটির বাবা নুরুল আনছার বলেন, গত ১১ অক্টোবর সন্ধ্যায় আমার ছেলে বাড়ির সামনে রাস্তায় যায়। ওর মা বাসায় কাজ করছিলেন। ১৫ থেকে ২০ মিনিট পর তিনি বাইরে এসে দেখেন ছেলে নেই। সম্ভাব্য সব জায়গায় খোঁজ করেও পাইনি। পরদিন বাঁশখালী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছিলাম।

তিনি বলেন, আজ জলকদর খালে মরদেহ দেখতে পেয়ে স্থানীয় বাসিন্দারা আমাদের খবর দেন। ঘটনাস্থলে গিয়ে মরদেহ শনাক্ত করি। আমার ছেলেকে সংঘবদ্ধ চক্র হত্যা করে খালে ফেলে দিয়েছে। আমি ছেলে হত্যার বিচার চাই। জড়িতদের তদন্ত করে দ্রুত সময়ে গ্রেফতারের দাবি জানাই।