অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মানিকগঞ্জ ও ত্রিশালে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ১০ জনের

0
.

সাতসকালে দুটি সড়ক দুর্ঘটনায় অন্তত আটজনের মৃত্যুর খরব পাওয়া গেছে। এর মধ্যে মানিকগঞ্জ সদর উপজেলায় ঢাকা-আরিচা মহাসড়কে বাস খাদে পড়ে চারজন এবং ময়মনসিংহের ত্রিশালে বাসচাপায় ৬ জনের মৃত্যু হয়েছে।

আজ বুধবার (১১ অক্টোবর) সকাল সাড়ে সাতটা থেকে সাড়ে আটটার মধ্যে দুর্ঘটনা দুটি ঘটে।

পুলিশ জানান, ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জ সদর উপজেলার ভাটবাউর এলাকায় সড়ক দুর্ঘটনায় চারজন নিহত হয়েছেন। একই দুর্ঘটনায় আরও কয়েকজন নিখোঁজ রয়েছেন।

বুধবার (১১ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

মানিকগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুর রউফ সরকার দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশের এই কর্মকর্তা জানান, যাত্রী নামানোর জন্য সড়কের পাশে দাঁড়িয়ে থাকা অবস্থায় পেছন থেকে আকিজ গ্রুপের একটি স্টাফ বাস একটি লেগুনাকে সজোরে ধাক্কা দিলে এই দুর্ঘটনা ঘটে। এতে স্থানীয় যানটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে থাকা খালের পানিতে পড়ে যায়।

প্রাথমিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি। তবে ময়নাতদন্তের জন্য লাশ মর্গে পাঠানো হয়েছে জানিয়ে ওসি আব্দুর রউফ সরকার বলেন, পানিতে ডুবে যাওয়ায় দুর্ঘটনাকবলিত স্থানীয় যানটিতে থাকা আরও কয়েকজন এখনো নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধারে কাজ চলছে।

এদিকে ময়মনসিংহ  পুলিশ জানান, সকাল পৌনে ৮টার দিকে ময়মনসিংহের ত্রিশালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চেলেরঘাট এলাকায় বাসচাপায় ৬ জনের মৃত্যু হয়েছে। নিহতরা সবাই গার্মেন্টস কর্মী বলে জানা গেছে। আহত হয়েছেন আরও অন্তত ৮ জন।

ত্রিশাল থানার উপ-পরিদর্শক (এসআই) মঞ্জুরুল ইসলাম সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন জেলার ত্রিশাল উপজেলার কাঁঠাল বাজারের আতিকুল ইসলামের মেয়ে জেসমিন আক্তার (২৮), সাখুয়া ইউনিয়নের নওপাড়া গ্রামের আব্দুল মোতালেবের ছেলে সিরাজুল ইসলাম (৩০), ময়মনসিংহ সদর উপজেলার চুরখাই এলাকার সাইফুল ইসলামের ছেলে লিটন মিয়া (৩২), জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার মারুয়াখালী গ্রামের আলতাফ হোসেন (৬০), সোহেল মিয়া ও অজ্ঞাত এক নারী।

প্রত্যক্ষদর্শীরা জানান, শেরপুর থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহী বাস চেলেরঘাট এলাকায় পৌঁছালে চাকার হাওয়া বেরিয়ে যায়। পরে ওই বাসের কয়েকজন যাত্রী আরেকটি বাস সিগন্যাল দিয়ে থামান। সেই বাসটি মহাসড়কের পাশে দাঁড়িয়ে যাত্রী তোলার সময় পেছন থেকে একটি বাস এসে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়। হাসপাতালে নেওয়ার পথে আরও একজন মারা যান।

ত্রিশাল ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সাদেকুর রহমান জানান, নিহতদের সবাই গার্মেন্টস কর্মী। আহতদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।