অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে ভবনে রহস্যজনক বিস্ফোরণে আগুন, আহত ৩

0
বিস্ফোরণে আহত ৩ জন। ছবি ইমরান সোহেল।

চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানাধীন দেওয়ানবাজার নিরাপদ হাউজিং সোসাইটি এলাকার একটি ভবনে রহস্যজনক বিস্ফোরণের ঘটনা ঘটেছে। আজ শুক্রবার ভোর পাঁচটার দিকে এ বিস্ফোরণ হয়।

এতে একই পরিবারের ৩ জন গুরুতর আহত হয়েছে। তাদের মধ্যে ৩ জনের নাম জানাগেছে। বিস্ফোরণে সবার শরীর জলসে গেছে।

.

আহতরা হলেন- মো. আরিফ (২৭), ইপ্তি (১৭) ও ছমুদা খাতুন (৩০)। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, বিস্ফোরণে ওই ভবনের তৃতীয় তলার ঘরের আসবাব পত্র থেকে শুরু করে পুরো ভবনের জানালার কাচ, দেয়ালের বড় বড় টুকরা রাস্তায় এবং পাশে একটি ভবনের ব্যালকনিতে পড়লে সেটিও ক্ষতিগ্রস্ত হয়।

আগ্রাবাদ ফায়ার সার্ভিসের অপারেটর দিদারুল আলম জানান, খবর পেয়ে চন্দনপুরা ও নন্দনকানন স্টেশন থেকে চারটি গাড়ি ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে। তবে এর সূত্রপাত এখনো তদন্তাধীন রয়েছে।

.

ঘটনাস্থলে থাকা বাকলিয়া থানার এস আই আক্তার হোসেন জানান, আমরা ঘটনাস্থলে আছি। তবে আমরা বিষয়টি তদন্ত করে দেখছি। বিস্ফোরণের মূল কারণ জানা যায়নি।

এদিকে হাসপাতালে চিকিৎসাধীন আহত আরিফ বলেন, আমরা রাতে খাওয়া-দাওয়া করে স্বাভাবিকভাবে প্রতিদিনের মত ঘুমিয়ে যাই। বাসায় বাব মা ছিল না। তারা েরাতেই গ্রামে বাড়ি লোহাগাড়া যান। ভোররাতে আগুনের তাপে ঘুম ভেঙ্গে যায়। দেখি পুরো ঘরের জিনিসপত্র পুড়ে কয়লা হয়ে গেছে। দেয়াল ভেঙ্গে পড়েছে। কাচের টুকরা ছড়িয়ে পড়েছে। কয়েকবার বিকট শব্দে আওয়াজ হয়েছে। কি কারণে বিস্ফোরণ এবং আগুন লেগেছে তা বলতে পারছি না।