অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আবুল হা‌শেম বক্কর নেতৃতে আকবরশাহ্ বিএন‌পির লিফ‌লেট বিতরন

0

চট্টগ্রাম মহানগর বিএন‌পির সদস্য স‌চিব আবুল হা‌শেম বক্বর ব‌লে‌ছেন, অ‌বৈধ ফ্যাসিস্ট সরকার জীবন মৃত্যুর সন্ধিক্ষণে থাকা বেগম খা‌লেদা জিয়াকে ঢাল হিসা‌বে ব্যবহার ক‌রে আগামী নির্বাচ‌নের বৈতরনী পার হতে চাচ্ছে। বেগম খালেদা জিয়া আপোষহীন নেত্রী, প্রয়োজ‌নে জীবন দিবে, তবুও তি‌নি অন্যায়ের সা‌থে আ‌পোষ কর‌বেন না। এই সরকার বেগম খা‌লেদা জিয়া‌কে মু‌ক্তি দি‌বে না। অ‌বৈধ মন্ত্রী ও দাগি আসামিরাও বি‌দে‌শে চি‌কিৎসা পাচ্ছে অথচ বেগম জিয়ার প‌রিবার‌কে আ‌বেদ‌নের কথা ব‌লে সময় ক্ষেপন করে‌ এখন টালবাহানা করছে। চলমান সরকার পত‌নের আ‌ন্দোলন‌কে ভিন্ন খা‌তে প্রবা‌হিত করার চেষ্টা ক‌রছে। সোজা কথায় কাজ হবে না, গণআ‌ন্দোল‌নের মাধ্যমে সরকা‌রের পতন ঘ‌টাতে হবে এবং খা‌লেদা জিয়াকে মুক্ত কর‌তে হ‌বে।

তিনি মঙ্গলবার (৩ অক্টোবর) দুপুরে উত্তর কাট্টলী ক‌র্ণেল হাট বাজরে আগামী ৫ অক্টোবর কুমিল্লা থেকে চট্টগ্রাম পর্যন্ত বিএনপির রোড মার্চ কর্মসূচী সফল করার লক্ষে আকবরশাহ্ থানা বিএনপির লিফলেট বিতরণ পরবর্তী পথসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, অ‌বৈধ সরকা‌রের পদত্যাগের ১ দফা দা‌বি‌তে আগামী ৫ অ‌ক্টোবর কু‌লিল্লা থে‌কে চট্টগ্রাম অ‌ভিমূ‌খে বিএন‌পির যে রোডমার্চ আস‌বে তা চট্টগ্রামের প্রবেশধার সি‌টি গেইট হ‌য়ে নগরী‌তে প্রবেশ কর‌বে। এই জন্য আকবরশাহ থানা বিএন‌পি ও অংঙ্গ সংগঠ‌নে সর্বস্ত‌রের নেতাকর্মী‌কে গুরুত্বপূর্ন ভূ‌মিকা পালন কর‌তে হ‌বে। হাজার হাজার মানুষের উপস্থিতিতে সি‌টি গেই‌টে থে‌কে রাস্তার দুই পা‌শে মানব দেয়াল তৈ‌রি রোর্ডমার্চ‌কে অভ্যর্থনা জা‌নি‌য়ে কা‌জির দেউরীর সমা‌বে‌শে যোগ দি‌বেন। সে সম‌বেশ থে‌কে জাতীয় নেতৃবৃন্দ সরকার পত‌নের চুড়ান্ত কর্মসূ‌চি ঘোষনা কর‌বেন। রোর্ডমা‌র্চের সমা‌বেশ থে‌কে আমার শেখ হা‌সিনার পত‌নের শপথ নি‌য়ে চুডান্ত আ‌ন্দোল‌নে ঝাঁ‌পি‌য়ে পড়ব। আপনা‌দরকে প্রমান কর‌তে হ‌বে এই বীর চট্টলা বেগম জিয়ার মু‌ক্তি ও অ‌বৈধ সরকা‌রের পত‌নের চূড়ান্ত আ‌ন্দোল‌নের জন্য প্রস্তুত।

আকরশাহ থানা বিএন‌পির সি‌নি. সহসভাপ‌তি আইয়ুব খাঁ‌নের সভাপ‌তি‌ত্বে ও সাধারন সম্পাদক মাঈনু‌দ্দীন চৌধুরী মাঈনুর প‌রিচালনায় অনু‌ষ্ঠিত পথসভায় বি‌শেষ অ‌তি‌থির বক্তব‌্য রা‌খেন চট্টগ্রাম মহানগর বিএন‌পির যুগ্ম আহবায়ক শ‌ফিকুর রহমান স্বপন, সদস‌্য মনজুর আলম চৌধুরী মনজু, এসময় উপ‌স্থিত ছি‌লেন নগর বিএন‌পি সা‌বেক নেতা আব্বাস র‌শিদ, রেহান উ‌দ্দিন প্রধান, আ‌লি আজম, শামছুল আলম সে‌ক্রেটারী, ওয়ার্ড বিএন‌পির সভাপ‌তি র‌ফিক উ‌দ্দিন চৌধুরী, জ‌মির আহামদ, সাধারন সম্পাদ ফ‌রিদুল আলম, হা‌বিবুর রহমান হা‌বিব, থানা ও ওয়ার্ড বিএন‌পি নেতা মহ‌সিন তালুকদার, শ‌হিদুল্লাহ ভূইয়া, বাদর মাস্টার, জাহা‌ঙ্গির আলম, কুতুব উদ্দিন চৌধুরী, মো. সে‌লিম উ‌দ্দিন, আলাউ‌দ্দিন, অঙ্গ সংগঠ‌নের নেতৃবৃন্দ মোজা‌হের আলম চৌধুরী, সিরাজ উ‌দ্দিন, ফের‌দৌস আলম, মো. ই‌লিয়াছ, মেজবাহ উ‌দ্দিন চৌধ‌ুরী, হারুন অর র‌শিদ, হায়াতুর র‌শিদ আজমী, মহ‌সিন আহ‌মেদ তৌ‌সিফ, সা‌মির ইব‌নে জা‌কির প্রমূখ।