অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

“মিথ্যা বলার জন্য শেখ হাসিনাকে নোবেল পুরস্কার দেওয়া দরকার” : ড্যাব

0
.

ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) কেন্দ্রীয় কমিটির সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী। দেশের কোটি কোটি মানুষ চায় বেগম খালেদা জিয়াকে মুক্ত করে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দেয়া হোক। তিনি আজকে হাসপাতালে জীবন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। তাকে বিদেশে পাঠিয়ে উন্নত চিকিৎসার জন্য সারা বাংলাদেশে সমাবেশ করে আমাদের দাবি জানাতে হচ্ছে। এটা অত্যন্ত দুঃখজনক। যে কোনো ব্যক্তি চিকিৎসার জন্য যে কোনো দেশে যেতে পারেন। আর শেখ হাসিনা দেশনেত্রীর প্রতি প্রতিহিংসার কারণে একটি বানোয়াট মামলায় কারাগারে বন্দি করে রেখেছে। তাকে চিকিৎসার সুযোগ থেকে বঞ্চিত করছে। শেখ হাসিনা প্রতিদিন বিএনপির বিরুদ্ধে বিষোদগার করছেন, মিথ্যা বলে যাচ্ছেন। এই মিথ্যা বলার জন্য শেখ হাসিনাকে নোবেল পুরস্কার দেওয়া দরকার।

তিনি আজ রবিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে নগরীর জিইসি মোড়স্থ দি পেনিনসুলা হোটেলের ডালিয়া হলে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক কমিটির বিভাগীয় চিকিৎসক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এর আগে একই স্থানে ডেংগু বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়।

ড্যাব চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক কমিটির আহবায়ক অধ্যাপক ডা. মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে ও সদস্য সচিব ডা. রেজাউল আলম নিপ্পন, ডা. এস এম সারোয়ার আলম, ও ডা. নুরুল করিম চৌধুরীর যৌথ পরিচালনায় সমাবেশে প্রধান বক্তার বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ও ড্যাবের উপদেষ্টা ডা. শাহাদাত হোসেন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন ড্যাবের মহাসচিব ডা. আবদুস সালাম, সি. সহ সভাপতি ডা. আবু সেলিম, সহ সভাপতি অধ্যাপক ডা. তমিজ উদ্দিন আহমেদ মানিক, কোষাধ্যক্ষ ডা. জহিরুল ইসলাম শাকিল, যুগ্ম মহাসচিব ডা. পারভেজ রেজা কাকন, ডা. শাহ মো. আমান উল্লাহ আমান, ডা. সাইফুদ্দিন নিসার আহমেদ তুষান, মহানগর সভাপতি অধ্যাপক ডা. আব্বাস উদ্দীন, নোয়াখালী জেলার সভাপতি ডা. সানাউল্লাহ মিয়া, সম্মিলিত পেশাজীবী পরিষদের আহবায়ক সাংবাদিক জাহিদুল করিম কচি, চবি শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নসরুল কদির, মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো. শাহনওয়াজ, এ্যাবের সভাপতি ইঞ্জিনিয়ার সেলিম মো. জানে আলম।

ডা. হারুন বলেন, আওয়ামীলীগ সরকার নিজেরা সংবিধানকে লঙ্ঘন করে আবার সেটা প্রয়োগের কথা বলছে। দেশের আজকের চলমান পরিস্থিতির উপরে এ সরকারের পতনের আন্দোলনকে ত্বরান্বিত করা ছাড়া আর কোনো বিকল্প নেই। তাই এ সরকারের বিরুদ্ধে জনগণের আন্দোলন আরো গতিশীল করতে হবে। আমরা একটা মহাযুদ্ধের মধ্যে আছি। এ যুদ্ধে আমাদের জিততে হবে। এ যুদ্ধ গণতন্ত্রের লড়াইয়ের যুদ্ধ, মানুষের ভোটের যুদ্ধ। আমাদের দেশের মানুষ আজ না খেয়ে আছে। দেশের মানুষের অন্ন,বস্ত্র,বাসস্থান,শিক্ষা চিকিৎসার নূন্যতম সু্যোগ সুবিধা নেই।

প্রধান বক্তার বক্তব্যে ডা. শাহাদাত হোসেন বলেন, মাঈনুদ্দীন ফখরুদ্দিনের মাইনাস টু ফর্মুলা বাস্তবায়নের জন্যই শেখ হাসিনা চিকিৎসার নামে বিদেশে চলে গিয়েছিল। কিন্তু বেগম খালেদা জিয়ার আপোষহীন মনোভাবের জন্য মাইনাস টু ফর্মুলা বাস্তবায়ন করতে পারেনি। আজকে রাজনৈতিক প্রতিহিংসার কারণে বেগম খালেদা জিয়াকে গৃহবন্দী রেখে বিদেশে সুচিকিৎসা থেকে বঞ্চিত করছে সরকার। কারণ তারা জানে যদি বেগম খালেদা জিয়া বাইরে থাকে তাহলে জনগনকে সঙ্গে করে গনতন্ত্র পুনরুদ্ধার করতেন। বর্তমানে দেশে যদি আইনের শাসন থাকতো তাহলে খালেদা জিয়া এমনিতেই জামিন পেতেন। এখনও ফৌজদারি কার্যবিধির ৪০১ ধারায় সরকার খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে চিকিৎসার ব্যবস্থা করতে পারে।

এতে বক্তব্য রাখেন চমেক ড্যাবের সাধারণ সম্পাদক ডা. ফয়েজুর রহমান, জেলার সাধারণ সম্পাদক ডা. বেলায়েত হোসেন ঢালী, মহানগর সাধারণ সম্পাদক ডা. ইফতেখার ইসলাম, পার্বত্য চট্টগ্রাম ড্যাবের সদস্য সচিব ডা. জিবক চাকমা, নোয়াখালী জেলার সাধারণ সম্পাদক ডা. সাইফুল ইসলাম, ফেনী জেলার সভাপতি ডা. আবদুল্লাহ আল মামুন, সাধারণ সম্পাদক ডা. মোবারক হোসেন দুলাল, লক্ষিপুর জেলার আহবায়ক ডা. নাজমুল হক, সদস্য সচিব ডা. আবদুল করিম মিটু, কক্সবাজার জেলার আহবায়ক ডা. আহসান হাবীব প্রমূখ।