অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আইন পেশায় জিয়া হাবীব আহসানের ৩০ বছর পূর্তিতে সম্মাননা

0
.

বিশিষ্ট আইনজীবী ও  বাংলাদেশ হিউম্যান রাইটস্ ফাউন্ডেশন (বিএইচআরএফ) এর মহাসচিব এডভোকেট এ.এম জিয়া হাবীব আহসান এর আইন পেশায় ৩০ বছর পূর্তিতে সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে।

এ উপলক্ষ্যে বুধবার চট্টগ্রাম আদালত ভবনে এক সম্বর্ধনা অনুষ্ঠানে তাকে সম্মাননা স্মারক প্রদান এবং ফুল দিয়ে শুভেচ্ছা জানান তাঁর সহকর্মীরা।

এডভোকেট এ.এম. জিয়া হাবীব আহসান ১৯৯৩ইংরেজী সনের ১৯ সেপ্টেম্বর বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য হিসেবে আইন পেশায় কর্মজীবন শুরু করেন। তার এই দীর্ঘ পেশাগত জীবনে অসংখ্য চাঞ্চল্যকর ও আলোচিত মামলায় নির্যাতিত নিপীড়িত মানুষের পক্ষে আইনি সহায়তা দিয়ে আসছেন।

৩০বছর পূর্তিতে চট্টগ্রাম আদালত অঙ্গনে আগত অসংখ্য শুভাকাঙ্খী ও শুভানুধ্যায়ীগণ বিভিন্নভাবে এই গুনী মানবাধিকার নেতার বর্নাঢ্য কর্মজীবনের স্মৃতিচারণ করেন। স্মৃতিচারণ করতে গিয়ে তারা বলেন, এ.এম জিয়া হাবীব আহসান তার কর্মের মাধ্যমেই আজ মানবিক আইনজীবি হয়ে উঠেছেন। যার স্বীকৃতিও তিনি কাজের মাধ্যমে পেয়েছেন। এডভোকেট এ.এম জিয়া হাবীব আহসান বর্তমানে শুধুমাত্র চট্টগ্রাম জেলার মধ্যেই সীমাবদ্ধ নন তিনি দেশ বিদেশে ব্যাপক ভাবে সমাদৃত হয়েছেন। এছাড়াও আইন পেশার মতো এই মহতী পেশায় তিনি সুস্থতার সাথে ভবিষ্যতেও কাজ করে যাবেন বলে আশা প্রকাশ করেন এবং সৃর্ষ্টিকর্তার নিকট এই বরেন্য আইনজীবীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।