অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রূপালী ব্যাংকের ৮৪ কোটি টাকা আত্মসাৎ: ২ কর্মকর্তা বরখাস্ত

0
.

ভুয়া এলসি খুলে ৮৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগে রূপালী ব্যাংক লিমিটেডের খুলনার শামস বিল্ডিং শাখার দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

নিজ ব্যাংকের টাকা আত্মসাতের ঘটনায় করা তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে তাদের বরখাস্ত করা হয়েছে।

তারা হলেন- ব্যাংকটির ওই শাখার উপমহাব্যবস্থাপক (ডিজিএম) জাকির ইবনে বারাক এবং সিনিয়র প্রিন্সিপাল অফিসার মুরাদ হোসেন।

তাদের সাময়িক বরখাস্তের বিষয়টি রবিবার (১৭ সেপ্টেম্বর) বিকালে নিশ্চিত করেছেন রূপালী ব্যাংকের খুলনা বিভাগীয় কার্যালয়ের প্রধান ও জেনারেল ম্যানেজার তাজউদ্দিন আহমেদ।

রূপালী ব্যাংক খুলনার স্যার ইকবাল রোডের সামস বিল্ডিং শাখার ডিজিএম বিলকিস বেগম জানান, ব্যাংকের বৈদেশিক শাখায় অনিয়ম ধরা পড়ায় ব্যাংকের প্রধান কার্যালয় হতে সাত সদস্য বিশিষ্ট একটি টিম তদন্ত করে। তাদের সুপারিশের ভিত্তিতে এই ব্যবস্থা নেয়া হয়েছে। তিনি মাত্র কয়েকদিন এখানকার দায়িত্ব নিয়েছেন, তাই বিস্তারিত কিছু জানাতে পারেননি।

এ বিষয়ে ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর এবং সিইও জাহাঙ্গীর হোসেন জানান, মেসার্স প্রিয়াম ফিস এক্সপোর্ট লিমিটেড ৩২টি এলসির/বিলের ৫৬ কোটি টাকা এবং মেসার্স বায়োনিক সি ফুড এক্সপোর্ট লিমিটেড ২১টি এলসি/বিলের ২৮ কোটি টাকায় অনিয়ম ধরা পড়ে।

তিনি আরও বলেন, এই কাজে সহায়তার জন্য এই শাখার সাবেক ডিজিএম জাকির ইবনে বোরাক এবং ফরেন এক্সচেঞ্জ-এর সিনিয়র প্রিন্সিপাল অফিসার মুরাদ হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।