অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামের ব্যবসায়িকে ১৩ দিন আটকে রেখে নির্যাতন, সাতক্ষীরা আ’লীগ নেতাসহ গ্রেপ্তার ২

0
.

ব্যবসায়িক কাজে চট্টগ্রাম থেকে সাতক্ষীরার ভোমরা বন্দরে যাওয়া চট্টগ্রামের ব্যবসায়ী সাউদ সাদাতকে (৪৮) একটি ঘরে ১৩ দিন আটকে রেখে নির্যাতনের ঘটনায় ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক পৌর আওয়ামী লীগ নেতা মাকসুদ খানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ শনিবার (১৬ সেপ্টেম্বর) সকালে সাতক্ষীরা সদর থানা মোড় সংলগ্ন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এর আগে ভোমরা থেকে পুলিশের অভিযানে উদ্ধারকৃত নির্যাতনের শিকার ব্যবসায়ী সাউদ সাদাত শনিবার সকালে মাকসুদ খাঁন ও তার ম্যানেজার সাতক্ষীরা সদর উপজেলার ভোমরা গ্রামের বাসিন্দা মহসিন আলীসহ পাঁচজনকে আসামি করে একটি মামলা করেন।

গ্রেপ্তারকৃত আসামি মাকসুদ খান সাতক্ষীরা পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কাটিয়া মাস্টারপাড়া এলাকার মাস্টার মাহফুজুর রহমানের ছেলে।

সাতক্ষীরা সদর থানার ওসি মোহিদুল ইসলাম জানান, চট্রগ্রামের ব্যবসায়ী সাউদ সাদাতকে ১৩ দিন আগে ভোমরা বন্দরে যায় ব্যবসায়িক কাজে। পরে ভোমরা স্থল বন্দর এলাকায় ভোমরা সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাকসুদ খানের একটি ভাড়া বাড়িতে একটি রুমের মধ্যে আটকে রেখে অমানবিক নির্যাতনের অভিযোগ উঠে মাকসুদ খানের বিরুদ্ধে।

শুক্রবার সন্ধ্যায় পুলিশ ওই বাসায় অভিযান চালিয়ে ব্যবসায়ী সাউদ সাদাতকে উদ্ধার করে। এসময় ওই বাসায় থাকা মাকসুদের ম্যানেজার মহসিন আলীকে আটক করা হয়।