অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

একসঙ্গে ৪ সন্তানের জন্ম দিলেন নিপা সরকার

0
.

চাঁদপুর শহরের প্রিমিয়ার হাসপাতালে একসঙ্গে চার সন্তানের জন্ম দিলেন নিপা সরকার নামে এক গৃহবধূ।

বুধবার (১৩ সেপ্টেম্বর) সকাল ৮টায় প্রসবব্যথা নিয়ে হাসপাতালে যান তিনি। পরে নরমাল ডেলিভারির মাধ্যমে চার সন্তান প্রসব করেন।

স্বামী লিটন সরকার কুমিল্লার একজন ক্ষুদ্র ব্যবসায়ী।  শহরের ঘোষপাড়া এলাকার বাসিন্দা নিপা সরকার ও স্বামী লিটন সরকার দম্পতি।

তবে চিকিৎসার বলছেন মাত্র ২৯ সপ্তাহ হওয়ায় শিশুরা পুষ্টিহীনতায় জন্ম নেয়। তাদের অবস্থার অবনতি হওয়ায় শিশু ইনকিউবেটারে রাখা হয়েছে।

হাসপাতালের নার্স নমিতা সরকার বলেন, হাসপাতালে আসার পর দ্রুত চিকিৎসা দেয়া হয়। সিজারের প্রস্তুতিও নেয়া হয়েছিল। পরে নরমাল ডেলিভারি হয়। চার সন্তানের মধ্যে এক পুত্র ও তিন কন্যা সন্তান।

নিপা সরকারের জেঠিমা মুক্তা রানি জানান, ছয় বছর আগে পারিবারিকভাবে লিটন-নিপা দম্পতির বিয়ে হয়। কয়েক মাস আগে শহরের ঘোষপাড়ায় নিপা তার বাবার বাড়িতে অবস্থান নেন।

হাসপাতালের চিকিৎসক মিঠুন চক্রবর্ত্তী জানান, সাত মাসের গর্ভবতী ছিল নিপা সরকার। দ্রুত পরীক্ষা নিরীক্ষা করা হয়। নরমাল ডেলিভারিতে চার সন্তান জন্ম নেয়। এখন শিশুদের অবস্থা আশঙ্কাজনক। হাসপাতালে পক্ষ থেকে তাদের চিকিৎসা সেবায় বিশেষ ব্যবস্থা নেওয়া হয়।

একসঙ্গে চার সন্তানের জন্ম হওয়ার খবরে স্বজনদের পাশাপাশি উৎসুক জনতা হাসপাতালে ভিড় করে। এই দম্পতির আগে কোনো সন্তান হয়নি।