অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

গাছের সাথে ধাক্কা লেগে চবির শাটল ট্রেনের ছাদ থেকে পড়ে ১০ জন আহত

0
চমেকে আহতদের কয়েকজন।

রেল লাইনের পাশে হেলে পড়া গাছের ঢালে সাথে ধাক্কা লেগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়গামী (চবি) চলন্ত শাটল ট্রেনের ছাদ থেকে ছিটকে পড়ে অন্তত ১০ জন গুরুতর আহত হয়েছেন।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) রাতে হাটহাজারীর ফতেয়াবাদ চৌধুরীহাট এলাকায় এ ঘটনা ঘটেছে। আহতদের মধ্যে ৭ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ ভর্তি করা হয়েছে।

তাদের মধ্যে কয়েকজন হলেন- সোহাগ (২৩), তাজুল (২৪), খলিলুর রহমান (২২), আবু সাঈদ (২৪),রাফসান (২৩)।

এদিকে রাত সাড়ে ১০টার দিকে শাটল ট্রেন ক্যাম্পাসে পৌঁছালে শিক্ষার্থীরা এ ঘটনার প্রতিবাদে চবি জিরো পয়েন্টে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে আগুন জ্বালিয়ে এবং বেশকিছু চেয়ার ভাঙচুর করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত চবি উপাচার্যের বাংলোর সামনে অবস্থান নিয়ে আন্দোলন করছেন শিক্ষার্থীরা।

.

রেল পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, রাত সাড়ে ৮টার দিকে নগরীর চট্টগ্রাম রেলস্টেশন থেকে শাটল ট্রেনটি বিশ্ববিদ্যালয়ের উদ্দেশে শাটল ট্রেন ছেড়ে যায়। ট্রেনে ছাদে বেশ কিছু শিক্ষার্থী ছিল। এটি হাটহাজারীর চৌধুরীহাট এলাকায় অতিক্রমকালে রেললাইনের পাশে হেলে থাকা গাছের ডালে সাথে ধাক্কা খেয়ে ৭/৮ জন চলন্ত ট্রেনের ছাদ থেকে মাটিতে পড়ে যায়। তাদের সংজ্ঞাহীন অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। এদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক।

চট্টগ্রামের রেলওয়ে পুলিশের এসপি হাছান চৌধুরী বলেন, ‘ঘটনাস্থলে পুলিশের টিম পৌঁছেছে। আমরা জানতে পেরেছি, গাছের ডালের ধাক্কায় ছাদ থেকে পড়ে ৮-১০ জন আহত হয়েছেন। আমরা বারবার অনুরোধ করি, ছাদে ভ্রমণ না করার জন্য। রাতের অন্ধকারে ছাদে ভ্রমণ অনিরাপদ।’