অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চাঁদাবাজদের জায়গা চট্টগ্রাম শহরে হবে না : সিএমপি কমিশনার

0

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার কৃষ্ণ পদ রায় বলেছেন, চাঁদাবাজদের জায়গা চট্টগ্রাম শহরে হবে না। জোর জবরদস্তি করে কারো কাছ থেকে আর্থিক মুনাফা নেওয়া যাবে না। বৈধভাবে ব্যবসা করেন-এক্ষেত্রে সবার জন্য সহযোগিতা উন্মুক্ত থাকবে।

তিনি আজ ৫ সেপ্টেম্বর মঙ্গলবার চট্টগ্রাম প্রেস ক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।

পুলিশ কমিশনার বলেন, রেজিস্ট্রেশনবিহীন কোনো গাড়ি চট্টগ্রাম নগরীতে চলতে পারবে না। নগরজীবনে জনস্বার্থে অনেক কিছু মানুষকে মেনে নিতে হয়। বিদ্যমান কাঠামো, অতিরিক্ত জনসংখ্যা ও পরিবহনের কারণে পুলিশকে বাধ্য হয়ে অনেক সময় নানা সিদ্ধান্ত গ্রহণ করতে হয় যা অনেকের কাছে পছন্দের না ও হতে পারে। তবে দেশ ও জাতির স্বার্থে অনেককিছু আমাদের বিবেচনায় আনা উচিত।

তিনি আরো বলেন, পুলিশ এবং সাংবাদিকদের পারস্পরিক সম্পর্ক অনিবার্য-তা অস্বীকার করার সুযোগ নেই। পুলিশ বিভাগে মানুষের কল্যাণে কাজ করার সুযোগ অনেক বেশি। এ কাজের মূল শক্তি গণমাধ্যম। গণমাধ্যম পুলিশকে এগিয়ে যাবার পথ বাতলিয়ে দেয়। মিডিয়ার অনেক ভূমিকা পুলিশের প্রতি মানুষের ইতিবাচক ধারণা বৃদ্ধি করে। গত এক বছরে চট্টগ্রামের আইন-শৃঙ্খলা পরিস্থিতির তুলনামূলক চিত্র অনেক ভালো। সকলের সহযোগিতায় আরো ভালো কিছু করার মানসিকতা সিএমপি’র রয়েছে।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি সালাহ্উদ্দিন মো. রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক।

যুগ্ম সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ারের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আলহাজ আলী আব্বাস, প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি চৌধুরী ফরিদ, প্রেস ক্লাবের কার্যকরী সদস্য জসীম চৌধুরী সবুজ, মোয়াজ্জেমুল হক, মঞ্জুরুল আলম মঞ্জু, সিইউজে’র সাবেক সভাপতি অঞ্জন কুমার সেন, সাংবাদিক জাহিদুল করিম কচি, পংকজ কুমার দস্তিদার, নুরুল আলম, দেবপ্রসাদ দাস দেবু, আসিফ সিরাজ প্রমুখ।
সিএমপি কমিশনারকে চট্টগ্রাম প্রেস ক্লাবের সম্মাননা স্মারক প্রদান ও ফুলেল শুভেচ্ছা জানানো হয়।