অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

স্ত্রীর মামলায় পররাষ্ট্র ক্যাডার স্বামী কারাগারে

0
.

মাদারীপুরে স্ত্রীর করা মামলায় পররাষ্ট্র ক্যাডার স্বামী আব্দুল ওয়াদুদ আকনকে জেল হাজতে পাঠিয়েছে আদালত। ৪০ লক্ষ টাকা যৌতুক দাবি ও কন্যা সন্তান স্বীকার না করার অভিযোগ এনে স্ত্রী জারিন রাফা নীলান্তি (২৬) এ মামলা করেন।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) আসামি স্বেচ্ছায় হাজির হয়ে জামিনের প্রার্থনা করলে আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠায়। মাদারীপুর বারের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গোলাম কিবরিয়া এ তথ্য নিশ্চিত করছেন।

জানা গেছে, ২০১৯ সালের ১৭ এপ্রিল তাদের বিয়ে হয়। দাম্পত্য জীবনে তাদের একটি কন্যা সন্তান আছে। ২০২২ সালের ৭ অক্টোবর বাদী এক আত্মীয়ের বাসায় বিবাদী স্ত্রীর কাছে চল্লিশ লক্ষ টাকা ও ৫ কাঠা জমির প্লট যৌতুক হিসেবে দাবি করে আসামি স্বামী আকন। বাদীর অভিযোগে আরও জানা গেছে, কন্যা সন্তানকে তার স্বামী মেনে নিতে পারেনি।

আসামি আব্দুল ওয়াদুদ আকন ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানার তারাটি পশ্চিম চরপাড়া গ্রামের আব্দুল বারেক আকনের ছেলে। সে সুইজারল্যান্ড ও দিল্লি­ পররাষ্ট মন্ত্রণালয়ে কাজ করেছেন। মামলার শুনানিতে আরও জানা যায়, বাদী উচ্চ শিক্ষিত এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন অনার্স গ্রাজুয়েট। জারিন রাফা নীলান্তি আসামি দ্বিতীয় স্ত্রী।