অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কক্সবাজারে বলৎকার করে খুন হওয়া নেতাকে অস্বিকার করলেন আওয়ামী লীগ!

0
.

কক্সবাজার শহরের আবাসিক হোটেলে বলৎকােরর ঘটনায় খুন হওয়া পৌরসভা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সাইফ উদ্দিন বর্তমান কমিটির কেউ না উল্লেখ্য করে বিবৃতি দিয়েছেন কক্সবাজার পৌর আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে পৌর আওয়ামী লীগের সভাপতি নজিবুল ইসলাম ও সাধারণ সম্পাদক উজ্জ্বল কর বলেন- সাইফ উদ্দিনের হত্যাকান্ড বিষয়ে জেলা পুলিশ সুপারের ২২ আগস্ট প্রেস কনফারেন্সের মাধ্যমে মরহুম সাইফ উদ্দিনকে পৌর আওয়ামী লীগ নেতা বলে আখ্যা দিয়ে যে বক্তব্য রেখেছেন এবং আমরা আরও উপলব্ধি করে দেখেছি- দেশের প্রথম সারির অনেক গণমাধ্যম ও স্থানীয় অনলাইন পোর্টাল ও প্রিন্ট সিডিয়ায় পৌর আওয়ামী লীগ নেতা হিসেবে উপস্থাপন করা হয়েছে- তা মোটেও সত্যি নয়।

তিনি পৌর আওয়ামী লীগের বর্তমান কমিটিতে কোন দায়িত্বে নেই। এমন গুরুতর একটি বিষয়ে জেলার একটি গুরুত্বপূর্ণ সংস্থার প্রধান ও দেশের গুরুত্বপূর্ণ ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীদের আরও দায়ীত্বশীল হওয়া প্রয়োজন ছিল। এ রকম একটি ঘটনা সঠিক ভাবে তথ্য না জেনে না বুঝে সংবাদ পরিবেশন ও উপস্থাপন আমাদের দৃষ্টিতে উদ্দেশ্যপ্রণোদিত বলে মনে হয়েছে এবং আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

মূলত সাইফ উদ্দিন আগের কমিটির দায়িত্বে ছিলেন এবং দীর্ঘ বছর মাননীয় সংসদ সদস্য সায়মুম সরওয়ার কমল এর ঘনিষ্ট হয়ে বিভিন্ন দায়িত্ব পালন করেছেন। যেহেতু তিনি অনেক বছর বর্তমান পৌর আওয়ামী লীগের রাজনীতির সাথে কোন ভাবে সম্পৃক্ত ছিলেন না সেহেতু তাকে বর্তমান কমিটির নেতা উল্লেখ করার যৌক্তিক কোন কারণ দেখছি না।

কক্সবাজার পৌর আওয়ামী লীগ একটি সুসংগঠিত সংগঠন। যা ইতিমধ্যে কক্সবাজার জেলার বিভিন্ন মানুষের মাঝে প্রতীয়মান হয়েছে। দলীয় যেকোন কর্মসূচি বাস্তবায়নে ও রাজপথে দেশবিরোধী সকল শক্তি প্রতিহত করতে এবং যেকোন প্রাকৃতিক দূর্যোগসহ মানবিক প্রয়োজনে পৌর আওয়ামী লীগ নেতৃবৃন্দ সর্বোচ্চ ত্যাগ স্বীকার করে প্রথম সারিতে থেকে ইতিমধ্যে এই অঞ্চলে মানুষের মন জয় করতে সক্ষম হয়েছে।

সুতরাং এমন মডেল সংগঠনকে বিতর্কিত করা থেকে সকল সংস্থা ও সাংবাদিকসহ সকলকে বিরত থাকার জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি।